ফাইনালে উঠার পর পদত্যাগ করলেন মুসলিম নেপালী কোচ!

নিঃসন্দেহে ফুটবল বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলা। ৯০ মিনিটের এই খেলায় খেলোয়াড় এবং দর্শকদের মধ্যে বেশ উত্তেজনা ছড়িয়ে পড়ে। আর খেলা মানেই রেকর্ড ভাঙ্গার প্রতিযোগিতা। একজন খেলোয়াড়ের রেকর্ড আরেক খেলোয়াড় ভেঙ্গে দিয়ে নতুন রেকর্ড গড়বে, সৃষ্টি করবে নতুন এক ইতিহাস।

নতুন খবর হচ্ছে, প্রথমবারের মতো সাফ চ্যাম্পিয়নশীপের ফাইনালে উঠেছে নেপাল দল। সাফ চ্যাম্পিয়নশিপে ২৮ বছরের ইতিহাসে এই কৃতিত্ব গড়ে তারা। বাংলাদেশি সমর্থকদের হৃদয় ভেঙে দেওয়া ম্যাচে ড্র করে খুশিতে ভাসছে হিমালয়ের দেশটি। তবে এর মাঝেই একটা খারাপ খবর শুনল নেপাল ফুটবল। অঞ্জন বিষ্টাদের ফাইনালে ওঠানো কোচ আবদুল্লাহ আলমুতাইরি পদত্যাগ করেছেন।

তবে কুয়েতি কোচ আবদুল্লাহ ফাইনালেও নেপালের ডাগ আউটে থাকবেন। তবে তাকে নিয়ে অপপ্রচার চালানো হচ্ছে বলে রাগ ও ক্ষোভের কারণে সাফের পর দলের সঙ্গে না থাকার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। খবর দ্য কাঠমান্ডু পোস্ট।

বুধবার বাংলাদেশের বিপক্ষে ম্যাচের পরপরই ক্ষোভ উগরে পদত্যাগের ঘোষণা দেন আলমুতাইরি। তিনি বলেন, ‘নেপালের কোচ হিসেবে ফাইনাল ম্যাচটি হবে আমার শেষ ম্যাচ। আমি আর কখনো নেপালে ফিরব না।’

নেপালি মিডিয়া তাকে জড়িয়ে প্রতিবেদন করেছে, যেখানে তাকে ফিক্সিংয়ে জড়ানো হয়েছে। এমন প্রতিবেদনে ক্ষুব্ধ হয়ে তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন। আবদুল্লাহ বলেন, ‘আমি একজন কোচ, দাস নই।’