ফাইনাল ম্যাচে বল হাতে নিজেকে প্রমাণ করতে পারলেন না সাকিব

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে সাকিব অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরের ফাইনালে কলকাতা নাইট রাইডার্সকে ১৯৩ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে চেন্নাই সুপার কিংস। দলটির হয়ে সর্বোচ্চ ৮৬ রান করেছেন ফাফ ডু প্লেসি। এদিন ৩ ওভারে ৩৩ রান দিয়ে খানিকটা খরুচে ছিলেন সাকিব আল হাসান।

টসে হেরে ব্যাট করতে নেমে দলকে দারুণ শুরু এনে দেন চেন্নাইয়ের দুই ওপেনার ডু প্লেসি ও রুতুরাজ গায়কোয়াদ। উদ্বোধনী জুটিতে তারা দুজনে মিলে যোগ করেন ৬১ রান। ২৭ বলে ৩২ রান করে রুতুরাজ করে সাজঘরে ফিরলে ভাঙে তাঁদের দুজনের উদ্বোধনী জুটি।

তিনে নেমে ডু প্লেসিকে দারুণভাবে সঙ্গ দেন রবিন উথাপ্পা। ব্যাটিং নেমে শুরু থেকেই কলকাতার বোলারদের ওপর চড়াও হতে থাকেন ডানহাতি এই ব্যাটসম্যান। ৩ ছক্কায় মাত্র ১৫ বলে ৩১ রানের দারুণ এক ইনিংস খেলে নারিনের বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে প্যাভিলিয়নের পথে হাঁটেন উথাপ্পা।

চারে নেমে দুর্দান্ত খেলতে থাকেন মঈন। এর মাঝে হাফ সেঞ্চুরি তুলে নেন ডু প্লেসি। হাফ সেঞ্চুরি তুলে নিয়ে আরও খানিকটা চড়াও হয়ে ব্যাট করতে থাকেন দক্ষিণ আফ্রিকার সাবেক এই অধিনায়ক। শেষ পর্যন্ত ডু প্লেসি আউট হয়েছেন ৮৬ রানে। তাঁকে দারুণভাবে সঙ্গ দেয়া মঈন অপরাজিত ছিলেন
২০ বলে ৩৭ রান করে।