ফ্লাইওভারের পিলারে ফাটল, যান চলাচল বন্ধ

এবার চট্টগ্রামের বহদ্দারহাট ফ্লাইওভারের কালুরঘাটমুখী র‌্যাম্পের দু’টি পিলারে ফাটল দেখা দিয়েছে। এরপর গতকাল সোমবার (২৫ অক্টোবর) রাত ১১টা থেকে ২৬ অক্টোবর (মঙ্গলবার) র‌্যাম্পের ওই অংশ দিয়ে যান চলাচল বন্ধ রাখা হয়। চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মঈনুর রহমান এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। এ বিষয়টি সিটি করপোরেশন ও সিডিএকে জানানো হয়েছে। তাদের প্রকৌশলীরা আজ মঙ্গলবার সকালে এসে করণীয় নির্ধারণ করবেন।

গত ২০১৭ সালে নকশা পরিবর্তন করে র‌্যাম্পটা নামানো হয়েছিল। রাত দেড়টায় ঘটনাস্থলে শত শত মানুষ ভিড় করেছেন। তাদের চোখে-মুখে উৎকণ্ঠা, আতঙ্ক। সেখানে ফ্লাইওভারের নিচ থেকে ভাসমান দোকানগুলো সরিয়ে দেয়া হয়েছে।

এদিকে ফাটলের খবর পেয়ে চান্দগাঁও ওয়ার্ড কাউন্সিলর মো. এসারুল হক এবং পূর্ব ষোলশহর ওয়ার্ড কাউন্সিলর আশরাফুল আলম ঘটনাস্থলে আসেন। সম্ভাব্য দুর্ঘটনারোধে তারা সিএমপির সহযোগিতায় রাতে গাড়ি চলাচল বন্ধ করে দেন।

এ ব্যাপারে কাউন্সিলর মো. এসারুল হক বলেন, ফ্লাইওভারের যে র‌্যাম্পটি আবাসিকের মুখে নেমেছে সেখানে দুটি পিলারে ফাটল দেখা দিয়েছে। খবর পেয়ে আমরা ঘটনাস্থলে আসি এবং রাত ১১টার দিকে পুলিশের সহযোগিতায় দুই পাশে গাড়ি চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

এদিকে ওয়াই টাইপের যে অংশ, সেখান থেকে আবাসিকের মুখ পর্যন্ত অংশেই মূলত গাড়ি চলাচল বন্ধ করে দেয়া হয়। সকালে মেয়র এবং প্রকৌশলীদের সঙ্গে বসে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।