বল ব্যাটে আসছে, ওমানের উইকেট দেখে উচ্ছ্বসিত সৌম্য

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে সৌম্য অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে ওমান পৌঁছে আজ (৫ অক্টোবর) প্রথম বারের মত অনুশীলন করেছে বাংলাদেশ দল। প্রথম দিনেই উইকেট দেখে বেশ উচ্ছ্বসিত সৌম্য সরকার। বাঁহাতি এই ব্যাটসম্যান মনে করেন মূল ম্যাচে এমন উইকেট পেলে সেটি হবে আদর্শ টি-টোয়েন্টি উইকেট।

১৭ অক্টোবর স্কটল্যান্ডের বিপক্ষে বাছাই পর্বের ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে বাংলাদেশ। তবে ওমানের কন্ডিশনে মানিয়ে নিতে আগেই সেখানে পৌঁছেছে মাহমুদউল্লাহ রিয়াদের দল।

গত ৩ অক্টোবর বাংলাদেশ ছেড়েছে টাইগাররা। ওমানে প্রস্তুতি ক্যাম্পের পাশাপাশি খেলবে একটি প্রস্তুতি ম্যাচ। ওমান ‘এ’ দলের বিপক্ষে ম্যাচটি মাঠে গড়াবে ৮ অক্টোবর। এরপর দুবাই গিয়েও শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডের বিপক্ষে দুইটি প্রস্তুতি ম্যাচ খেলবে।

আজ প্রথমদিনের অনুশীলন শেষে বিসিবির পাঠানো এক ভিডিও বার্তায় কথা বলেন সৌম্য সরকার। প্রথম দিনে নিজের কার্যক্রম সম্পর্কে জানান এই বাঁহাতি ব্যাটসম্যান।

তিনি বলেন, ‘একদিন কোয়ারেন্টাইনের পর আজকে প্রথম মাঠে আসছি। খুব ভালো লাগছে প্র্যাক্টিস করতে পেরে। একটু ওয়েদারের সঙ্গে মানিয়ে নেওয়া। প্রথমে এসে একটু ফুটবল খেলেছি, মাঠের সঙ্গে মানিয়ে নেওয়ার চেষ্টা করছি। নেট করেছি, বোলিং করেছি। সব মিলিয়ে দিনটা ভালো গেছে।’

উইকেট সম্পর্কে বলতে গিয়ে সৌম্য যোগ করেন, ‘এখানে যেভাবে দেখলাম আজকে উইকেটে ঘাস ছিল। তো এরকম যদি থাকে। ট্রু উইকেট ছিল। বোলারদেরও হেল্প থাকবে, ব্যাটসম্যানদের জন্যও ভালো ছিল। বলটা আসছিল, টি-টোয়েন্টি ক্রিকেটে এমন উইকেট থাকলে হিটিংয়ের জন্যও ভালো হয়। আশা করি ভালো হবে। প্রথম দুয়েকদিন হয়তো ওয়েদারের সঙ্গে এডজাস্ট করতে সময় লাগবে। তবে আস্তে আস্তে এটা কাভার হয়ে যাবে।’