বাংলাদেশকে বিশাল রানের টার্গেট দিল আয়ারল্যান্ড

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও আয়ারল্যান্ড। নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে আয়ারল্যান্ডের সংগ্রহ ১৭৭ রান, জয়ের জন্য বাংলাদেশকে করতে হবে ১৭৮ রান। এদিন টস জিতে প্রথমে ব্যাট করছে আইরিশরা।

এদিকে প্রথমে ব্যাট করতে নেমে আয়ারল্যান্ড শুরু থেকেই দ্রুত গতিতে রান তুলতে থাকে। টাইগারদের প্রথম সাফল্য এনে দেন নাসুম আহমেদ। এরপর তাসকিন আহমেদ হানেন জোড়া আঘাত। নবম ওভারে ৭৮ রানে তৃতীয় উইকেট হারায় আইরিশরা।

তবে গ্যারেথ ডিলানি দলকে পথ হারাতে দেননি। অর্ধশতক পূর্ণ করে দলকে নিয়ে যান বড় সংগ্রহের পথে। ২৪ বছর বয়সী এই ডানহাতি ব্যাটার ইনিংসের শেষপর্যন্ত ছিলেন অপরাজিত।

৫০ বলের মোকাবেলায় ৮৮ রানে অপরাজিত ডিলানি হাঁকান ৩টি চার ও ৮টি ছক্কা। এছাড়া হ্যারি টেক্টর ২৩ বলে ২৩ রান করে অপরাজিত থাকেন। অন্যান্যদের মধ্যে পল স্টার্লিং ১৬ বলে ২২, অ্যান্ড্রু বালবির্নি ২২ বলে ২৫ ও জর্জ ডকরেল ৯ বলে ৯ রান করেন।

এদিকে নির্ধারিত ২০ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে আয়ারল্যান্ডের সংগ্রহ দাঁড়ায় ১৭৭ রান। বাংলাদেশের পক্ষে তাসকিন আহমেদ দুটি ও নাসুম আহমেদ একটি উইকেট শিকার করেন। তাসকিন, সৌম্য সরকার ও মেহেদী হাসান নিয়ন্ত্রিত বোলিং করলেও খরুচে ছিলেন মুস্তাফিজুর রহমান, নাসুম, শরিফুল ইসলাম।

বাংলাদেশ একাদশ : লিটন দাস (অধিনায়ক), নাঈম শেখ, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান, শামীম হোসেন পাটোয়ারি, শেখ মেহেদী হাসান, তাসকিন আহমেদ, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন।

আয়ারল্যান্ড একাদশ : অ্যান্ড্রু বালবির্নি, ক্রেইগ ইয়ং, কার্টিন ক্যামফার, গ্যারেথ ডিলানি, জর্জ ডকরেল, হ্যারি টেক্টর, জশুয়া লিটল, মার্ক অ্যাডায়ার, নেইল রক, পল স্টার্লিং, সিমি সিং।