বাংলাদেশকে বিশাল রানের লক্ষ্য ছুঁড়ে দিল শ্রীলঙ্কা

বাংলাদেশ- শ্রীলঙ্কা খেলা মানেই টানটান উত্তেজনা খেলার মাঠে কোন দলই হার মেনে নিতে চায়না। তবে শেষ হাসি হাঁসতে হয় যে কোন এক দলকেই।

নতুন খবর হচ্ছে, পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দলের সামনে জয়ের জন্য ২২৯ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে শ্রীলঙ্কা অনূর্ধ্ব ১৯ দল। বাংলাদেশের তিনটি উইকেট শিকার করেছেন রিপন মন্ডল।

ডাম্বুলায় টস জিতে আগে ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। চতুর্থ ওভারেই সদীশ জয়াবর্ধনেকে শিকার করে বাংলাদেশকে উইকেট এনে দেন মোহাম্মদ রিপন মন্ডল। টানা দুই ওভারে শেভন ড্যানিয়েল ও জীবাকা শাশেনকে শিকার করেন যথাক্রমে রিপন ও গোলাপ কিবরিয়া। ফলে ৩২ রানেই শ্রীলঙ্কার তিনটি উইকেট তুলে নেয় বাংলাদেশ।

চতুর্থ উইকেটে ৫৩ রানের জুটি গড়েন সদীশ রাজাপাকসা ও পবন পথিরাজা। রাজাপাকসাকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলে এই জুটি ভাঙেন আরিফুল ইসলাম। পঞ্চম উইকেটে রবিন ডি সিলভাকে নিয়ে ৮০ রানের জুটি গড়েন পবন। পবন বোল্ড করে এই জুটি ছিন্ন করেন নাইমুর রহমান নয়ন। ৮৮ বলে ৬৭ রানের ইনিংস খেলেন পবন।

তারপর ৪৭ বলে ২৯ রান করা রবিনকে মেহেরব ও ১৫ বলে ১৫ রান করা ডুনিথ ওয়েলালাগেকে আশিকুর জামান সাজঘরের পথ দেখান। শেষ দিকে ইসুরু রদ্রিগোর ক্যামিওতে নির্ধারিত ৫০ ওভারে শ্রীলঙ্কা সংগ্রহ করে ৯ উইকেটের বিনিময়ে ২২৮ রান।