বাংলাদেশের অপেক্ষায় মুস্তাফিজ, সাকিবের অপেক্ষায় বাংলাদেশ

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে সাকিব- মুস্তাফিজ অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটাররা।

নতুন খবর হচ্ছে, আইপিএলে মুস্তাফিজুর রহমানের দল রাজস্থান রয়্যালস প্লে-অফে যেতে পারেনি। ফলে বাংলাদেশের বিশ্বকাপ মিশনে যোগ দিতে রাজস্থান রয়্যালস টিম হোটেল ছেড়েছেন কাটার মাস্টার। সংযুক্ত আরব আমিরাতে অপেক্ষা করছেন বাংলাদেশ দলের জন্য। অন্যদিকে কোলকাতা নাইট রাইডার্স প্লে-অফ নিশ্চিত করায় সাকিব আল হাসান বাংলাদেশ দলের সাথে কবে যোগ দিবেন এ নিয়ে আছে সংশয়।

যদিও বাংলাদেশ দলের সূত্র বলছে সাকিব-মুস্তাফিজ দুজনেরই সংযুক্ত আরব আমিরাতে যোগ দেওয়ার কথা। মুস্তাফিজ ইতোমধ্যে আইপিএল শেষে সংযুক্ত আরব আমিরাতেই আছেন এবং দুইটি প্রস্তুতি ম্যাচ খেলতে বাংলাদেশ দল যে হোটেলে উঠবে সেখানেই অবস্থান করছেন।

বর্তমানে ওমানে অবস্থান করা বাংলাদেশ দলের আজই (৯ অক্টোবর) সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশে রওয়ানা দেওয়ার কথা ছিল। তবে আইসিসি করোনা প্রভাব আমলে নিয়ে চাটার্ড বিমানে ওমান, বাংলাদেশ ও শ্রীলঙ্কাকে একসাথে সংযুক্ত আরব আমিরাতে পাঠাতে চায় বলে সূচি পিছিয়েছে একদিন।

সাকিব-মুস্তাফিজ প্রসঙ্গে বিসিবির একটি সূত্র বলেন, ‘সাকিব, মুস্তাফিজ দুজনেই আমাদের সাথে সংযুক্ত আরব আমিরাতে যুক্ত হবে। দুজনে এক সঙ্গে যোগ দিবে কিনা সেটা বিষয় না, যেহেতু দুজন দুই দলে খেলে (আইপিএলে)। মুস্তাফিজ ইতোমধ্যে সংযুক্ত আরব আমিরাতে আমাদের টিম হোটেলে অবস্থান করছে, আমাদের জন্য অপেক্ষা করছে।’