বাংলাদেশের খুদে স্পিন জাদুকরে মুগ্ধ কিংবদন্তী শচীন টেন্ডুলকার

ভারতের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে শচীন টেন্ডুলকার অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, ছেলেটির নাম সাদিদ। বরিশালের নাজির বাড়িতে মা-মামার সঙ্গে থাকেন। বয়স ৬ বছর। কি আশ্চর্যজনক প্রতিভা! লেগ স্পিন, গুগলিতে সবাইকে মন্ত্রমুগ্ধ করছে ছেলেটি। বাংলাদেশের এই খুদে স্পিন জাদুরকরের কয়েকটি ডেলিভারির ভিডিও এখন ভাইরাল।

নানা হাত ঘুরে ভিডিওটি পৌঁছেছে ভারতের ব্যাটিং ঈশ্বর শচীন টেন্ডুলকারের কাছে। তার বন্ধু ভিডিওটি শেয়ার করেছেন। সাদিদের বোলিং দেখে মুগ্ধ টেন্ডুলকার। তিনি অবাক—এতটুকু বয়সে কীভাবে এতটা ক্রিকেটপ্রেম দেখাতে পারে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিওটি শেয়ার করতে একটুও কার্পণ্য করেননি এ কিংবদন্তি ক্রিকেটার।

শচীন টেন্ডুলকার লিখেছেন, ‘ওয়াও! আমার এক বন্ধুর কাছ থেকে ভিডিওটা পেয়েছি…অসাধারণ৷ খেলার প্রতি ছেলেটির ভালোবাসা ও নিবেদনের প্রমাণ এটি।
#ক্রিকেট আমাদের এক করে।’

ফেসবুকে সাদিদের মামা ভিডিওটি পোস্ট করেছেন। যেখানে ২২ গজ দূর থেকেই বোলিং করছে সাদিদ। ডান হাত ঘুরিয়ে পেছন থেকে যেভাবে বল ছুড়ছে, দেখে মনে হতে পারে, পুরোদস্তুর পেশাদার ক্রিকেটার। তার লেগ স্পিন, গুগলি ব্যাটসম্যানদের ব্যাটে-বলে সংযোগই হচ্ছে না। হলেও তা ডিফেন্সিভ ব্যাটিংয়ে। আর বল মিস হলেই স্ট‌্যাম্পে। তা সে ঘাসের পিচ কিংবা পিচঢালা রাস্তা, যেকোনো পিচে বল একই রকম দুর্বোধ্য।