বাংলাদেশের জন্য খারাপ লাগছে, এমন ক্যাচ ছাড়া যাবে নাঃ ভিভিএস লক্ষ্মণ

গতকাল সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ৫ উইকেটে হেরেছে বাংলাদেশ। নিজেদের ভুলের মাশুল দিয়েই বাংলাদেশ ম্যাচ হেরেছে। সাবেক ভারতীয় ক্রিকেটার ভিভিএস লক্ষ্মণের মতেও ক্যাচ ছেড়েই ম্যাচ হাত ছাড়া করেছে বাংলাদেশ।

এদিন শ্রীলঙ্কার বিপক্ষে টস হেরে আগে ব্যাট করতে নেমে নাঈম শেখ ও মুশফিকুর রহিমের অর্ধশতকে লড়াকু সংগ্রহ পায় বাংলাদেশ। বোলারদের কল্যাণে ম্যাচ নিজেদের দিকে টেনে নিচ্ছিলেন টাইগাররা। কিন্তু লিটন দাসের হাত গলে দুইটি ক্যাচ পড়ে যাওয়ার পর আর ম্যাচে ফিরতে পারেনি বাংলাদেশ। শেষ পর্যন্ত ৫ উইকেটে হেরেছে মাহমুদউল্লাহ রিয়াদের দল।

এদিকে শ্রীলঙ্কার পক্ষে চরিথ আশালঙ্কা ও ভানুকা রাজাপক্ষে অর্ধশতক হাঁকান। বোলাররা তাদেরকে আটকানোর সুযোগ তৈরি করলেও ফিল্ডারদের ব্যর্থতায় আর সেটা সম্ভব হয়নি। এই ম্যাচ শেষে সাবেক ভারতীয় ক্রিকেটার লক্ষ্মণ সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে বাংলাদেশের ফিল্ডিংয়ের সমালোচনা করেছেন। সেই সাথে ম্যাচ হারায় বাংলাদেশের জন্য দুঃখপ্রকাশ করলেও শ্রীলঙ্কার প্রশংসা করেছেন তিনি।

এ ব্যাপারে ভিভিএস লক্ষ্মণ বলেন, “শ্রীলঙ্কার কী দারুণ জয়! তাদের জয়ের পথ খুব একটা সহজ ছিল না, কিন্তু দুই তরুণ আশালঙ্কা ও রাজাপক্ষে অসাধারণ খেলেছে। বাংলাদেশের জন্য খারাপ লাগছে, কিন্তু এই স্তরের ক্রিকেটে এমন ক্যাচ ছাড়া যাবে না।”