বাংলাদেশের বিপক্ষে ম্যাচের আগেই দেশে ফিরে গেলেন জয়াবর্ধনে

গতকাল রাতে নেদারল্যান্ডসের বিপক্ষে ৭৭ বল বাকি থাকতেই জয় পেয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সুপার টুয়েলভ নিশ্চিত করেছে কুশল পেরেরার দল। আগামীকাল ২৪ অক্টোবর বাংলাদেশের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মূলপর্বের লড়াই শুরু করবে শ্রীলংকা। আর এর আগেই দল ছাড়ছেন শ্রীলংকা দলের পরামর্শদাতা মাহেলা জয়াবর্ধনে।

দীর্ঘ কয়েক মাস জৈববলয়ে থাকায় ক্লান্ত হয়েই এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন ২০০৭ বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহক। জয়াবর্ধনে দলের অনেক আগে থেকেই সংযুক্ত আরব আমিরাতে অবস্থান করছেন।

আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের কোচের দায়িত্ব পালন করেছেন। এছাড়া দ্য হান্ড্রেডে সাদার্ন ব্রেভের কোচের দায়িত্ব পালনের কারণে বহুদিন ধরে দেশের বাইরে তিনি। বেশ কয়েক মাস ধরে নিজের দেশ ও পরিবারকে মিস করছেন তিনি।

এ বিষয়ে শ্রীলংকান কিংবদন্তি জানান, ‘এটা ভীষণ কষ্টকর। হিসাব করে দেখলাম জুন মাস থেকে এখন পর্যন্ত ১৩৫ দিন আমি জৈববলয় এবং নিভৃতবাসে কাটিয়েছি, আমি ক্লান্ত। তবে ওদের (শ্রীলংকা দল) বিষয়টাও আমি বুঝতে পারছি। ওদের জানিয়েছি যে, বর্তমানে যে প্রযুক্তি রয়েছে তাতে যোগাযোগ করা অসম্ভব কিছু নয়। একজন বাবা হিসাবে নিজের মেয়ের সঙ্গে এতদিন দেখা না করার যন্ত্রণা আশা করছি সবাই বুঝতে পারবে। আমার বাড়ি ফেরাটা জরুরি।’