বাংলাদেশের সাথে ড্র, কোন ভাবেই মানতে পারছেন না ভারতীয় কোচ

চিরপ্রতিদ্বন্দ্বী বাংলাদেশ ও ভারতের ম্যাচ মানেই অন্যরকম উত্তেজনা। হোক সেটা ক্রিকেট কিংবা ফুটবল। সাফ চ্যাম্পিয়নশীপ ফুটবলের গতকালের ম্যাচও ছিল উত্তেজনায় পরিপূর্ণ। ম্যাচে প্রথমে গোল খেয়ে পিছিয়ে পড়লেও যেভাবে ১০ জন নিয়ে ড্র করেছে তা জয়ের চেয়ে কম নয়।

গতকাল ভারতের সাথে ড্র হওয়া ম্যাচে আনন্দিত বাংলাদেশ দলের কোচ অস্কার ব্রুজনও। তিনি বলেন, আজকের ম্যাচের পর আমি মনে করি বাংলাদেশের ফুটবল এখনও মরেনি। দেশের হয়ে যে ফুটবলারদের ভালো খেলার সামর্থ্য আছে ভারতের বিপক্ষে এই ড্র তারই প্রমাণ। ফুটবলাররা যেভাবে নিজেদের উজাড় করে দিয়েছে তাতে আমি খুশি। এক পয়েন্ট পেলেও আমি আনন্দিত।

তবে ফলাফলে সন্তুষ্ট হতে পারেননি ভারতের কোচ ইগোর স্টিমাচ। বাংলাদেশের সাথে ড্র মানতে পারছেন না ক্রোয়েশিয়ান এ মাস্টার মাইন্ড। দ্বিতীয়ার্ধের জামাল-ইয়াসিনদের পারফরমেন্স কেড়ে নিয়েছে তাদের পূর্ণ তিন পয়েন্ট।

ম্যাচ শেষে স্টিমাচ বলেন, ম্যাচের শুরুর দিকটা আমাদের ছিলো। কিন্তু বাকি সময় বাংলাদেশ ভালো খেলে ম্যাচ বের করে নিয়েছে। ওদের ১০ জনের বিপক্ষে এভাবে ড্র করাটা মেনে নিতে পারছি না। এই ফল আমার কাছে হতাশার।

বাংলাদেশে দলের জার্সিতে প্রথম গোল করা ইয়াসিন এখনো আছেন স্বপ্নের ঘোরে। ধন্যবাদ জানিয়েছেন সমর্থকদেরও। তিনি বলেন, ইন্ডিয়ার সাথে গোল করা অত্যন্ত আনন্দের। খুব ভালো বোধ করছি আমি।