বাংলাদেশে খেলতে এলেন ইংল্যান্ড প্রবাসী ফুটবলার জুলকারনাইন

নিঃসন্দেহে ফুটবল বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলা। ৯০ মিনিটের এই খেলায় খেলোয়াড় এবং দর্শকদের মধ্যে বেশ উত্তেজনা ছড়িয়ে পড়ে। আর খেলা মানেই রেকর্ড ভাঙ্গার প্রতিযোগিতা। একজন খেলোয়াড়ের রেকর্ড আরেক খেলোয়াড় ভেঙ্গে দিয়ে নতুন রেকর্ড গড়বে, সৃষ্টি করবে নতুন এক ইতিহাস।

নতুন খবর হচ্ছে, এএফসি অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপের বাছাই পর্বে অংশ নিচ্ছে বাংলাদেশ। সেই লক্ষ্যে প্রাথমিক দল নিয়ে অনুশীলন করে যাচ্ছেন কোচ মারুফুল হক। আপাতত ২৫ জন খেলোয়াড় ক্যাম্পে আছেন। এই দলের সঙ্গে যোগ দিতে আজ ঢাকায় এসেছেন ইংল্যান্ড প্রবাসী ফুটবলার ইউসুফ জুলকারনাইন হক।

ইংল্যান্ডের তৃতীয় স্তরের দল ইপ্সউইচ টাউনের হয়ে খেলেন মিডফিল্ডার জুলকারনাইন। তার বাবা-মায়ের বাড়ি সিলেটে। তবে জুলকারনাইনের বাংলাদেশি পাসপোর্ট এখনও হয়নি, প্রক্রিয়াধীন। বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) আশা করছে, ট্রায়াল কিংবা অনুশীলন চলাকালীন সময় তার পাসপোর্ট তৈরি হয়ে যাবে। তখন সেখানে ভালো করলে লাল-সবুজ জার্সি পরার সুযোগ আসবে।

আগামীকাল বা পরশু জুলকারনাইনের ট্রায়াল হবে। মারুফুল হক তার অন্তর্ভুক্তি নিয়ে আগেই সংবাদ মাধ্যমকে বলেছেন, ‘সুযোগ পেতে হলে পরীক্ষায় পাস করতে হবে। প্রাথমিক দলে সে(জুলকারনাইন) আছে। এখন ট্রায়াল হবে। সেখানে যদি সে ভালো করে, তাহলেই সুযোগ পাবে।’