বাংলাদেশে ঢুকে বাড়িতে হামলা, অবশেষে ভুল স্বীকার করল বিএসএফ

নতুন খবর হচ্ছে, কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্তে বাংলাদেশে ঢুকে স্থানীয় এক ব্যক্তির বাড়িতে হামলা চালিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (‌বিএসএফ) সদস্যরা। বৃহস্পতিবার (৭ অক্টোবর) রাত সাড়ে ১০টায় উপজেলার সদর ইউনিয়নের উত্তর কুটিচন্দ্রখানা নাখারজান গ্রামে ঘটনাটি ঘটে। এ সময় বিএসএফের টানাহেঁচড়ায় বাড়ির মালিকসহ তিন জন লাঞ্ছিত হয়েছেন।

পরে শুক্রবার (৮ অক্টোবর) সকালে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠকে এই ঘটনায় ভুল স্বীকার করেছে বিএসএফ। লালমনিরহাট বিজিবি ১৫ ব্যাটালিয়ন কমান্ডার লে. কর্নেল এস এম তৌহিদুল আলম এই তথ্য নিশ্চিত করেছেন।

ওই গ্রামের জায়দুল হক জানান, বৃহস্পতিবার রাত সাড়ে ৯টায় সীমান্তের আন্তর্জাতিক ৯৪১ মেইন পিলারের কাছে মাদক চোরাকারবারিদের মালামাল পার করার সময় ১৯২ বিএসএফ ব্যাটালিয়নের সেউটি-২ ছাবরী ক্যাম্পের সদস্যরা ধাওয়া করে। তখন মাদক কারবারিরা বাংলাদেশের নাখারজান গ্রামে ঢুকে পড়ে। এ সময় বিএসএফ তাদের পিছু নেয়। পরে গ্রামের রফিকুল ইসলাম বাড়িতে তারা ঢুকেছে সন্দেহ করে বাড়ির গেট খোলার জন্য চাপ দেয় বিএসএফ। একপর্যায় রফিকুল ইসলামের সঙ্গে তাদের কথা কাটাকাটি হয়। এতে ক্ষিপ্ত হয়ে বাড়ির গেট ও টিনের বেড়া ভেঙে ঢুকে ‘গালিগালাজ’ করে তারা। রফিকুল ইসলামের স্ত্রী মজিরন, ছেলে জিয়াউর রহমান ও তার স্ত্রীকে লাঞ্ছিত করে তারা। পরে এলাকাবাসী এগিয়ে এলে বিএসএফ সদস্যরা দ্রুত ফি‌রে যায়। বিজিবি ঘটনাটি জেনে দ্রুত ঘটনাস্থলে আসে এবং কড়া প্রতিবাদ জানায়।

ভুক্তভোগী রফিকুল ইসলাম বলেন, ‘বিএসএফ সদস্যদের বলেছি মাদক কারবারিরা আমার বাড়িতে প্রবেশ করেনি। এরপরও তারা ঘরের বেড়া ও গেট ভাঙচুর করেছে। গালিগালাজ ও লাঞ্ছিত করেছে। পরে লোকজন জড়ো হলে তারা দ্রুত চলে যায়।’