বাংলাদেশ বিশ্বের অন্যতম সেরা দলঃ পিএনজি ওপেনার

বাংলাদেশ ক্রিকেট দল জিতে আনন্দে ভাসায় দেশের মানুষকে, আবার হেরেও যায়। হার-জিত তো খেলারই অংশ। পৃথিবীতে কী এমন একটি দল বা দেশ খুঁজে পাওয়া যাবে, যারা কেবলই জেতে! জয়ের সঙ্গে পরাজয় ব্যাপারটি না থাকলে তো খেলারই জন্ম হতো না!

নতুন খবর হচ্ছে, স্কটল্যান্ড-এর বিপক্ষে বাংলাদেশের হারের রেশ এখনো আছে। বাংলাদেশ ক্রিকেট ভক্তরা যে এই পরাজয় কিছুতেই মেনে নিতে পারছে না। নিঃসন্দেহে বাংলাদেশ এখন বিশ্বের শক্তিশালী দলগুলোর মধ্যে একটি। টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে সবাই ভেবেছিল গ্রুপ চ্যাম্পিয়ন হবে বাংলাদেশ।

শুধু তাই নয় নিচের সারির এই দলগুলিকে উড়িয়ে দেবে টাইগাররা। কিন্তু দুর্ঘটনার শিকার হয়েছে বাংলাদেশে। বাজে ব্যাটিংয়ের কারণে স্কটল্যান্ড-এর বিপক্ষে ম্যাচ হারে এখন বিশ্বকাপের চূড়ান্ত পর্ব খেলা নিয়েই পড়েছে অনিশ্চয়তা।

বাংলাদেশের এমন হার কিছুতেই মানতে পারছে না পাপুয়া নিউগিনির ক্রিকেটার লেগা সিয়াকা। তিনি এটিকে অঘটন বলে আখ্যায়িত করেছেন। পাপুয়া নিউগিনির এই ওপেনার ব্যাটসম্যান বলেন, “স্কটল্যান্ড কিভাবে বাংলাদেশের মতো দলকে হারাল, সেটি আমাদের অবাক করেছে। বাংলাদেশ তো বিশ্বের অন্যতম সেরা দল। আমি এটিকে অঘটনই বলব।”