বাংলাদেশ-মালদ্বীপ ম্যাচের টিকিট নিয়ে হাহাকার, সংঘর্ষ

চলতি সাফ চ্যাম্পিয়নশিপে এখন পর্যন্ত হারেনি বাংলাদেশ। প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে জয় আর দ্বিতীয় ম্যাচে ভারতেকে রুখে দিয়েছে ১-১ গোলে, পিছিয়ে থেকেও ১০ জনের দল নিয়েও শেষ পর্যন্ত ম্যাচে ফেরে বাংলাদেশ। তবে জিততেও পারতো যদি বেশ কিছু সহজ সুযোগ মিস না করতো তারা।

এদিকে বাংলাদেশের বিপক্ষে সাফের তৃতীয় ম্যাচে আগামী বৃহস্পতিবার স্বাগতিক মালদ্বীপের মুখোমুখি হবে বাংলাদেশ, সে ম্যাচে জিততে পারলে শিরোপার পথে আরও একধাপ এগিয়ে যাবে লাল সবুজরা। এই ম্যাচ দেখার জন্য উদগ্রিব দুই দেশের সমর্থকরা। মালদ্বীপে প্রবাসি বাংলাদেশিরা টিকেট কিনতে এসেও ফিরে যাচ্ছেন।

এদিকে মালদ্বীপে প্রবাসী বাংলাদেশিদের মাঝে স্বাগতিকদের বিরুদ্ধে বাংলাদেশের তৃতীয় ম্যাচের টিকিটের জন্য হাহাকার পড়ে গেছে। মালদ্বীপ জাতীয় স্টেডিয়ামে ভোররাত থেকে স্থানীয় বাংলাদেশিদের ভিড় লেগে যায়। বেলা বাড়ার সাথে সাথে ভিড়ও বাড়তে থাকে। কিন্তু আয়োজকরা বাংলাদেশিদের কাছে পর্যাপ্ত টিকেট না বিক্রি করায় স্থানীয়দের মাঝে উত্তেজনার সৃষ্টি হয়।

উত্তেজনা কমাতে প্রশাসন স্টেডিয়াম এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করে। এ সময় পুলিশের সাথে বিক্ষিপ্ত কিছু সংঘর্ষের খবর পাওয়া যায়।

এদিকে স্থানীয় এক প্রবাসী জানান যে, সাড়ে সাত হাজার টিকেট এর মধ্যে এখানে অবস্থানরত বাংলাদেশিদের কাছে মাত্র ২০০/৩০০ টিকেট বিক্রি করে হঠাৎ টিকিট বিক্রি বন্ধ করে দেওয়ায় সকাল থেকে প্রতিক্ষিত মানুষের মাঝে ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে। উল্লেখ্য, মালদ্বীপে বিভিন্ন পেশায় বাংলাদেশের প্রায় লক্ষাধিক নাগরিক বসবাস করে।