বাটলারের ব্যাটিং তাণ্ডবে উড়ে গেল নিউজিল্যান্ড

এবার জমে উঠেছে টি-২০ বিশ্বকাপ। মূলপর্ব শুরুর আগে প্রস্তুতি ম্যাচে নিজেদের মানিয়ে নিয়ে মাঠে নামছে দলগুলো। তারই অংশ হিসেবে ইংলিশ উইকেটরক্ষক ব্যাটসম্যান জস বাটলারের ব্যাটিং ও বোলার মার্ক উডের বোলিংয়ে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে জয় পেয়েছে ইংল্যান্ড। নিউজিল্যান্ডকে ১৩ রানে হারিয়েছে ইংলিশরা। প্রথম প্রস্তুতি ম্যাচে ভারতের কাছে ৭ উইকেটে হেরেছিল ইংল্যান্ড।

গতকাল বুধবার আবুধাবিতে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে ইংল্যান্ড। ইনিংসের প্রথম বলেই আউট হন ওপেনার জেসন রয়। এরপর আরেক ওপেনার বাটলারের ৫১ বলে ৭৩ রানের সুবাদে বড় স্কোরের পথ পায় ইংল্যান্ড।

পরের দিকে জনি বেয়ারস্টোর ২১ বলে ৩০ ও স্যাম বিলিংসের ১৭ বলে অপরাজিত ২৭ রানের কল্যাণে ৬ উইকেটে ১৬৩ রান করে ইংল্যান্ড। বাটলারের ইনিংসে ১১টি চার ও ২টি ছক্কা ছিল। নিউজিল্যান্ডের ইশ সোধি ৩ উইকেট নেন।

এদিন ১৬৪ রানের টার্গেটে খেলতে নেমে ব্যাট হাতে ব্যর্থ হন নিউজিল্যান্ডের ব্যাটাররা। ১০৩ রানে নবম উইকেট হারিয়ে বড় ব্যবধানে হারের মুখে পড়ে কিউইরা।

তবে শেষ উইকেটে ৪৭ রানের জুটি গড়ে নিউজিল্যান্ডের হারের ব্যবধান কমান শেষ দুই ব্যাটার সোধি ও টড অ্যাস্টল। সোধি অপরাজিত ২৫ ও অ্যাস্টল ১৬ রান করেন। এছাড়া ওপেনার মার্টিন গাপটিল ২০ বলে ৪টি চার ও ৩টি ছক্কায় ৪১ রান করেন। ইংল্যান্ডের উড ৪ উইকেট নেন।