বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করল শ্রীলঙ্কা

‘ক্রিকেট ইজ অ্যা জেন্টলম্যান’স গেইম’ বলে একটি কথা আছে। কিন্তু কোথাও লেখা দেখিনি বা শুনিনি যে ‘ক্রিকেট ইজ এ ফানি গেইম’। তবে অনেকেই মনে করে ক্রিকেট একটি মজার খেলা। আসলে মনে করাটাই স্বাভাবিক, কেননা ডব্লিউ জি গ্রেসের মতে এই আধুনিক ক্রিকেটটা আসলেই কয়েক’শ কোটি মানুষের বিনোদনের খোরাক যোগাচ্ছে।

নতুন খবর হচ্ছে, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের মূল স্কোয়াড চূড়ান্ত করেছে শ্রীলঙ্কা। রবিবার (১০ অক্টোবর) এক বিজ্ঞপ্তিতে এই স্কোয়াড ঘোষণা করে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)।

এর আগে বিশ্বকাপের জন্য প্রথম দফায় ১৮ জনের স্কোয়াড সাজিয়েছিলেন শ্রীলঙ্কার জাতীয় দলের নির্বাচকরা। পরবর্তীতে আরও ৫ জন সদস্যকে যুক্ত করা হয় ঐ স্কোয়াডে। যদিও চূড়ান্ত স্কোয়াডে এমন ৩ ক্রিকেটার আছেন যারা ২৩ সদস্যের স্কোয়াডে ছিলেন না। বিষয়টি বড় চমক হয়ে এসেছে শ্রীলঙ্কার ক্রিকেট অঙ্গনে।

তারা হলেন- আকিলা ধনঞ্জয়া, লাহিরু কুমারা ও বিনুরা ফার্নান্দো। ২৩ সদস্যের স্কোয়াডে ছিলেন কিন্তু মূল দলে জায়গা পাননি এমন ক্রিকেটার হলেন- কামিন্দু মেন্ডিস, নুয়ান প্রদীপ, প্রবীণ জয়াবিক্রম, মিনোদ ভানুকা, রমেশ মেন্ডিস, লক্ষণ সান্দাকান ও আশেন বান্দারা।

এবারের বিশ্বকাপে সাবেক বিশ্বচ্যাম্পিয়নদের নেতৃত্ব দেবেন দাসুন শানাকা। তার ডেপুটির ভূমিকায় থাকবেন ধনঞ্জয়া ডি সিলভা।

দাসুন শানাকা (অধিনায়ক), ধনঞ্জয়া ডি সিলভা (সহ-অধিনায়ক), কুশল পেরেরা, দীনেশ চান্দিমাল, ভানুকা রাজাপক্ষে, চারিথ আসালাঙ্কা, অভিষকা ফার্নান্দো, পাথুম নিসাঙ্কা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, মাহিষ থিকশানা, আকিলা ধনঞ্জয়া, চামিকা করুনারত্নে, লাহিরু কুমারা, দুশমন্থ চামিরা ও বিনুরা ফার্নান্দো।