বিশ্বকাপে না খেলার কারণ জানাবেন তামিম

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে তামিম অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, বিশ্বকাপে এবারের আসরে আজ ওমানের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। গত বিশ্বকাপে ওমানের বিরুদ্ধে অসাধারণ একটি সেঞ্চুরি করে দলকে বিশাল জয় উপহার দিয়েছিলেন তামিম ইকবাল। কিন্তু এবারের বিশ্বকাপে সেই তামিম ইকবাল দলে নেই। এ নিয়ে ক্রিকেট ভক্তদের রয়েছে নানা আক্ষেপ।

বিশেষ করে প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে সৌম্য-লিটনের ব্যর্থ ওপেনিং জুটির কারণে তামিম ইকবাল আবারও এসেছেন আলোচনায়।

এবারের বিশ্বকাপে তামিম ইকবাল কেন নেই এ নিয়ে রয়েছে নানা গুঞ্জন, নানা কৌতুহল।

রোববার একটি বেসরকারি টিভি চ্যানেলের একটি অনুষ্ঠানে এ প্রশ্ন নিয়ে আবারও মুখোমুখি হন দেশসেরা ওপেনার তামিম ইকবাল।

তামিম ইকবাল বলেন, আমি খেলি নাই কেন এর অনেক কারণ আছে। কিছু কারণ ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় বলেছি। আর কিছু কারণ হয়তোবা ভবিষ্যতে কোনোদিন বলব।

তামিম ইকবাল বলেন, আমরা যখন কোয়ালিফাইড রাউন্ডগুলো খেলি তখন ছোট দলগুলোর সঙ্গেই খেলি। যেমন স্কটল্যান্ড, নেদারল্যান্ড, ওমান ইত্যাদি। এখানে যারা পারফরম্যান্স করে এদের কিন্তু ওইভাবে মূল্যায়ন করা হয় না। আমি বলছি না, আমি ওখানে ভালো খেলেছি বলে এটা বলছি এমনটা মনে করবেন না। এই ম্যাচগুলোতে যে কী পরিমাণ প্রেশারে থাকে বড় টিম। বড় টিম বলতে অবশ্যই আমাদের বাংলাদেশ ওখানে বড় টিম। এদের বিরুদ্ধে যারা পারফরম্যান্স করে তাদের মূল্যায়ন করা উচিত।