বিশ্বকাপে প্রথম হ্যাটট্রিক করলেন ক্যাম্পার

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বেই হ্যাটট্রিক করলেন আয়ারল্যান্ডের পেসার কার্টিস কাম্পার। নিজেদের প্রথম ম্যাচে নেদারল্যান্ডের বিপক্ষে বল হাতে হ্যাটট্রিকপূর্ণ করেন এই পেসার। শুরুতে কলিন অ্যাকারম্যানকে ফেরানোর পর টানা চার উইকেট শিকার করেন তিনি। এরই মধ্য দিয়ে চলতি বিশ্বকাপের প্রথম ও ক্যারিয়ারের প্রথম হ্যাটট্রিকের দেখা পেলেন কাম্পার।

আজ সোমবার আবুধাবির জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে ব্যাট করতে এসে শুরুটা ভালো হয়নি নেদারল্যান্ডের। প্রথম ওভারেই ম্যাক্স ও’দাউদের সঙ্গে ভুল-বোঝাবুঝিতে রানআউটের শিকার হন বেন কুপার। তিনে এসে সুবিধা করতে পারেননি বাস ডি লিড। দলীয় ২২ রানের মাথায় সাত রান করে জশুয়া লিটলের শিকার হন তিনি। তৃতীয় উইকেটের জুটিতে ম্যাক্স ও’দাউদের সঙ্গে ২৯ রানের জুটি গড়েন কলিন অ্যাকারম্যান।

দশম ওভারে বল করতে এসে হ্যাটট্রিকের সঙ্গে চার উইকেট শিকার করেন আইরিশ পেসার কার্টিস কাম্পার। ওভারের দ্বিতীয় বলে কলিন অ্যাকারম্যান, পরের বলে রায়ান টেন ডেসকাট এবং চতুর্থ বলে স্কট এডওয়ার্ডসকে ফিরিয়ে বিশ্বকাপের প্রথম হ্যাটট্রিক তুলে নেন তিনি। একই ওভারের পঞ্চম বলে নতুন ব্যাটসম্যান রোয়েলফ ফন ডার মারউইকেও ফেরান তিনি। এক পাশে বৃষ্টির মতো উইকেট ঝরতে থাকলেও অন্য পাশ আগলে রাখেন ওপেনার ম্যাক্স ও’দাউদ।

নেদারল্যান্ডস একাদশ : ম্যাক্স ও’দাউদ, বেন কুপার, বাস ডি লিড, কলিন অ্যাকারম্যান, রায়ান টেন ডেসকাট, স্কট এডওয়ার্ডস, রোয়েলফ ফন ডার মারউই, পিটার সিলার, লগান ফন বিক, ফ্রেড ক্লাসেন ও ব্রেন্ডন গ্লোভার।