বিশ্বকাপে বড় অবদান রাখবেন মালিকঃ আফ্রিদি

Pakistan cricekter Umar Gul (R) talks with Shahid Afridi in the nets during a training session on the eve of the ICC Twenty20 Cricket World Cup match between Pakistan and New Zealand at the Pallekele International Cricket Stadium in Pallekele on September 22, 2012. AFP PHOTO/ Prakash SINGH (Photo credit should read PRAKASH SINGH/AFP/GettyImages)

পাকিস্তানের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে শোয়েব মালিক অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, পাকিস্তানের টি-টোয়েন্টি কাপ খেলার সময় ইনজুরিতে পড়েছিলেন শোয়েব মাকসুদ। টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে থাকলেও সময় মতো ইনজুরি থেকে সেরে ওঠতে না পারায় তাঁর বদলি নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। যেখানে মাকসুদের বদলি হিসেবে পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে সুযোগ পেয়েছেন শোয়েব মালিক।

পাকিস্তানের সাবেক এই অধিনায়ক বিশ্বকাপ দলে জায়গা পাওয়ায় খুশি শহিদ আফ্রিদি। অভিজ্ঞ এই অলরাউন্ডারের বিশ্বাস, বিশ্বকাপে পাকিস্তানের জন্য বড় অবদান রাখবেন মালিক। সেই সঙ্গে মালিককে শুভ কামনাও জানিয়েছেন আফ্রিদি।

বছর খানেক আগেও পাকিস্তানের টি-টোয়েন্টি দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন মালিক। প্রত্যাশিত পারফর্ম করায় করোনাকালীন ফেরার ইংল্যান্ড সফরেও ছিলেন ডানহাতি এই ব্যাটসম্যান। তবে সেই সিরিজের পরই দল থেকে জায়গা হারান তিনি।

এরপর থেকেই জাতীয় দলে ব্রাত্য ছিলেন মালিক। টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে মালিককে না দেখে হতাশা প্রকাশ করেছিলেন অনেকে। বারবারই আলোচনা চলছিল তাঁকে ঘিরে।

অবশেষে মাকসুদের ইনজুরিতে কপাল খুলেছে তাঁর। মালিককে বিশ্বকাপ দলে দেখে উচ্ছ্বসিত আফ্রিদি। টি-টোয়েন্টির অভিজ্ঞ এই ব্যাটসম্যান দলের জন্য অবদান রাখতে পারবেন বলে বিশ্বাস করেন আফ্রিদি।