বিশ্বনাথকে জেলে দিতে চান ভারতীয় কোচ!

চলতি সাফ চ্যাম্পিয়নশিপে ‘হট ফেবারিট’ ভারত নিজেদের প্রথম ম্যাচেই বড় ধাক্কা খেয়েছে। বাংলাদেশের ১০ জনের বিপক্ষে খেলেও ১-১ গোলের ড্র নিয়েই মাঠ ছাড়তে হয়েছে তাদের। এদিকে বাংলাদেশের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করতে হওয়ায় ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে হতাশা প্রকাশ করেছেন ভারতের কোচ ইগার স্টিমাচ। কথা বলেছেন লাল কার্ড দেখা বাংলাদেশের ডিফেন্ডার বিশ্বনাথ ঘোষকে নিয়েও।

আগের ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের পেনাল্টি নিয়ে বিরূপ মন্তব্য করা ভারতীয় কোচ খানিকটা খোঁচা দিয়ে বলেন, ‘এটি অবশ্যই লাল কার্ড। সে পেছন থেকে ট্যাকেল করেছে। তাকে (বিশ্বনাথ) তিন দিনের জন্য জেলে পাঠানো উচিত ছিল।’ তবে এ কথা তিনি মশকরা করেই বলেছিলেন।

এদিকে জামাল ভূঁইয়াদের বিপক্ষে হারের সমান ড্র নিয়ে সুনীল ছেত্রীদের এই কোচ বলেন, ‘বাংলাদেশের ১০ জনের বিপক্ষে আমাদের অবশ্যই জেতা উচিত ছিল। প্রথমার্ধ পুরোটা এবং দ্বিতীয়ার্ধের শুরুর দিকেও ম্যাচের নিয়ন্ত্রণ আমাদের হাতেই ছিল। তবে ৭৫ মিনিটের পর থেকে আমাদের ফুটবলাররা নার্ভাস হয়ে পড়ে। আমরা নিজেরাই নিজেদেরকে শাস্তি দিয়েছি।’

সাম্প্রতিক ফর্ম কিংবা দলীয় শক্তি সব দিক থেকেই বাংলাদেশের চেয়ে এগিয়ে ভারত। তবু প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে হারানোর আত্মবিশ্বাসটাই দারুণভাবে কাজে লাগালেন জামাল ভূঁইয়ারা। তবে চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে শতভাগ সফল না হলেও মূল্যবান এক পয়েন্ট ঠিকই আদায় করে নিয়েছে বাংলাদেশ।