বিশ্বাস ছিল বাংলাদেশকে হারাতে পারব: স্কটল্যান্ডের কোচ

বাংলাদেশ ক্রিকেট দল জিতে আনন্দে ভাসায় দেশের মানুষকে, আবার হেরেও যায়। হার-জিত তো খেলারই অংশ। পৃথিবীতে কী এমন একটি দল বা দেশ খুঁজে পাওয়া যাবে, যারা কেবলই জেতে! জয়ের সঙ্গে পরাজয় ব্যাপারটি না থাকলে তো খেলারই জন্ম হতো না!

নতুন খবর হচ্ছে, বাংলাদেশের বিপক্ষে মুখোমুখি হওয়ার আগে টাইগারদের ওমান, পাপুয়া নিউ গিনির কাতারেই রেখেছিলেন স্কটল্যান্ডের কোচ শেন বার্জার। মূল লড়াইয়ে টাইগারদের হারাতে পেরে আত্মবিশ্বাসী বার্জার।

এই তো দুই দিন আগেই স্কটল্যান্ড কোচের মন্তব্য নিয়ে তার সমলোচনা করেছিলেন বাংলাদেশের ক্রিকেট ভক্তরা। তবে মাঠের লড়াইয়ে জয়টা তারই হয়েছে। বাংলাদেশকে নিজেদের প্রথম ম্যাচে ছয় রানে হারিয়েছে স্কটল্যান্ড। আইসিসির সহযোগী দেশ হিসেবে পূর্ণাঙ্গ দলের বিপক্ষে জয় নিশ্চয়ই বড় প্রাপ্তি স্কটিশদের কাছে।

তবে দলের কোচ শেন বার্জার বলছেন, দ্রুতই এই ম্যাচের কথা ভুলে সামনের দিকে এগোতে হবে। তার সাথে এ-ও বলেন বাংলাদেশকে হারাতে পারবে সে আত্মবিশ্বাস স্কটল্যান্ডের ক্রিকেটারদের মধ্যে ছিল।

“আমাদের সবসময় বিশ্বাস ছিল আমরা তাঁদের (বাংলাদেশ) হারাতে পারব। আমরা এও জানি এটা শুধুমাত্রই একটি ম্যাচ। দ্রুতই এই ম্যাচের কথা আমাদের ভুলে যেতে হবে।”

৫৩ রানে ৬ উইকেট হারিয়ে স্কটল্যান্ড যখন ভুগছিল তখনই ২৮ বলে ৪৫ রানের ঝোড়ো ইনিংস খেলেন ক্রিস গ্রিভস। সেই সাথে বল হাতে তুলে নেন সাকিব ও মুশফিকের মূল্যবান দুটি উইকেট। যা কিনা ম্যাচের মোড়ই ঘুরিয়ে দেয়। জয় দিয়ে শুরু করা স্কটিশদের কোচ বলছেন এটি কেবলই শুরু তাঁদের জন্য।