বিসিবি নির্বাচনে জয়ের পথে দুর্জয়, হারের মুখে পাইলট

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে পাইলট অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কার্যনির্বাহী পর্ষদের নির্বাচনে পরাজয় বরণ করতে চলেছেন সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট। রাজশাহী বিভাগ থেকে একমাত্র পরিচালক পদের জন্য নির্বাচনে অংশ নিয়েছিলেন তিনি। বেসরকারিভাবে নির্বাচনের ফলাফল প্রকাশ করা না হলেও বিষয়টি জানিয়েছে সংশ্লিষ্ট সূত্র।

নির্বাচনে পাইলট প্রার্থিতা করেছিলেন রাজশাহী বিভাগীয় ক্রীড়া সংস্থা থেকে। তার প্রতিদ্বন্দ্বী ছিলেন ১ জন- পাবনা জেলা ক্রীড়া সংস্থা থেকে মো. সাইফুল আলম স্বপন চৌধুরী। ক্যাটাগরি-১ অর্থাৎ আঞ্চলিক ও জেলা ক্রিকেট সংস্থার প্রতিনিধি ক্যাটাগরিতে জয়লাভ করতে চলেছেন মো. সাইফুল আলম স্বপন চৌধুরী।

রাজশাহী বিভাগে মোট ভোটার ছিলেন ৮ জন। তাদের ভোটেই নির্বাচিত হয়েছেন মো. সাইফুল আলম স্বপন চৌধুরী। তিনি আগেও বিসিবি পরিচালক হিসেবে নির্বাচিত হয়ে বোর্ডে দায়িত্ব পালন করেছেন। পাইলট এবারই প্রথম নির্বাচনে দাঁড়িয়েছিলেন।

এছাড়া আরও দুটি পদের ফলাফল জানিয়েছে সংশ্লিষ্ট সূত্র। ক্যাটাগরি-১ এ ঢাকা বিভাগের দুটি পদে জয়লাভ করতে যাচ্ছেন মানিকগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার নাঈমুর রহমান দুর্জয় ও কিশোরগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার সৈয়দ আশফাকুল ইসলাম।

গত ৩ অক্টোবর নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন মাদারীপুরের প্রার্থী খালিদ হোসেন। নির্বাচনের আগের রাতে, ৫ অক্টোবর সরে দাঁড়ানোর ঘোষণা দেন নারায়ণগঞ্জের তানভীর আহমেদ টিটু। তারা দুইজনই ক্যাটাগরি-১ এর আওতায় নির্বাচনের জন্য মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। ব্যালটে তাদের নাম থাকলেও শেষপর্যন্ত নাঈমুর রহমান দুর্জয় ও সৈয়দ আশফাকুল ইসলামই জয়লাভ করতে চলেছেন।