ব্রাভোর ভিডিও দেখে বিশ্বকাপের জন্য প্রস্তুত হচ্ছেন সাইফউদ্দিন

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে সাইফউদ্দিন অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, আজ গণমাধ্যমের মুখোমুখি হয়ে মোহাম্মদ সাইফউদ্দিন বলেন, দেখুন, মুস্তাফিজের যেমন কাটার, তাসকিন ভাই’র যেমন সুইং-পেস, আমার হয়ত ডিফারেন্ট ইয়র্কার… একেক পেসারের শক্তির জায়গা একেক রকম। আমি চাইলেই হয়ত ১৩৮-৪০ গতিতে বল করতে পারব না। আমি আমার স্ট্রেংথ অনুযায়ী কাজ করছি।’

চলমান আইপিএল হচ্ছে সংযুক্ত আরব আমিরাতে, সেখানেই চলতি মাসে শুরু হবে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ। আইপিএলে ডোয়াইন ব্রাভোর মত মিডিয়াম পেসাররা কিভাবে সফল হচ্ছেন তা ভিডিও ক্লিপস দেখে বোঝার চেষ্টা করছেন সাইফউদ্দিন, নিজেকে প্রস্তুত করছেন বিশ্বকাপের জন্য।

সাইফউদ্দিন বলেন, ‘আমাদের কম্পিউটার অ্যানালিস্ট শ্রীনিবাসের সাথে কথা বলছি। ব্রাভো বা আরও যে মিডিয়াম পেসাররা আইপিএলে সফল হচ্ছে তাদের ভিডিও ক্লিপস দেখে কিছুটা চেষ্টা করছি। জানি না সফল হবো কি হবো না। কিন্তু আমি আমার ওয়ার্কআউট করছি- সেটা মাঠে হোক বা রুমে, অবসর সময়ে ভিডিও দেখে হোক।’

নিজেকে প্রস্তুত করার সব চেষ্টাই করে চলেছেন সাইফউদ্দিন। স্কিল নিয়ে কাজ করার পাশাপাশি মানসিকতা স্বচ্ছ রাখার কাজ করছেন সাইফউদ্দিন, আশাবাদী সুযোগ পেলে দারুণ কিছু করার ব্যাপারে।