ভারতকে জিততে দিলনা বাংলাদেশ

নিঃসন্দেহে ফুটবল বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলা। ৯০ মিনিটের এই খেলায় খেলোয়াড় এবং দর্শকদের মধ্যে বেশ উত্তেজনা ছড়িয়ে পড়ে। আর খেলা মানেই রেকর্ড ভাঙ্গার প্রতিযোগিতা। একজন খেলোয়াড়ের রেকর্ড আরেক খেলোয়াড় ভেঙ্গে দিয়ে নতুন রেকর্ড গড়বে, সৃষ্টি করবে নতুন এক ইতিহাস।

ইয়াসিন আরাফাতের গোলে সমতায় ফিরল বাংলাদেশ। খেলার ৭৪ মিনিটে গোল করে দলকে সমতায় ফেরান ইয়াসিন আরাফাত। খেলার ৫৪ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন বিশ্বনাথ ঘোষ। এরপর থেকে ১০ জনের বাংলাদেশ লড়াই চালিয়ে যায়।

এর আগে সুনীল ছেত্রীর গোলে পিছিয়ে ছিল বাংলাদেশ। ভারতীয় অধিনায়ক খেলার ২৬ মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন।

সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের ম্যাচে শক্তিশালী ভারতের মুখোমুখি বাংলাদেশ। সোমবার মালদ্বীপের রাজধানী মালের জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকাল ৫টায় খেলাটি শুরু হয়। টি স্পোর্টস সরাসরি সম্প্রচার করছে।

সাফ ফুটবলে রেকর্ড সাতবারের চ্যাম্পিয়ন ভারত। বাংলাদেশ সেখানে চ্যাম্পিয়ন হয়েছে মাত্র একবার। র‌্যাংকিংয়েও বাংলাদেশের চেয়ে অনেক এগিয়ে ভারত।

এবারও সাফে হট ফেভারিট ভারত। সেখানে সেমিফাইনালে যাওয়া নিয়েও খুব বেশি আশাবাদী মনে হচ্ছে না বাংলাদেশকে। তবে দুদলের সাম্প্রতিক ম্যাচগুলোতে প্রতিদ্বন্দ্বিতার ঝাঁজ দেখা গেছে।

ভারত অধিনায়ক সুনীল ছেত্রীই বড় বাধা জামাল ভূঁইয়াদের জন্য। তিন মাস আগে কাতারে বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশ ২-০ গোলে ভারতের কাছে হেরেছিল। সেই ম্যাচে ছেত্রী এক গোল করেছিলেন।

বিস্তারিত আসছে…।