ভারতকে হারিয়ে দেয়ার সামর্থ্য আছে পাকিস্তানেরঃ আফগান হেড কোচ

ভারত-পাকিস্তান খেলা মানেই টানটান উত্তেজনা খেলার মাঠে কোন দলই হার মেনে নিতে চায়না। তবে শেষ হাসি হাঁসতে হয় যে কোন এক দলকেই।

নতুন খবর হচ্ছে, দক্ষিণ আফ্রিকার সাবেক অলরাউন্ডার ল্যান্স ক্লুজনার বিশ্বাস করেন, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে হারিয়ে অঘটনের জন্ম দেয়ার সামর্থ্য রয়েছে পাকিস্তান ক্রিকেট দলের। বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে আগামী ২৪ অক্টোবর মুখোমুখি হবে ভারত ও পাকিস্তান।

টাইমস অব ইন্ডিয়াকে ক্লুজনার বলেছেন, ‘ভারত-পাকিস্তান ম্যাচ সবসময় বড়, অনেক বড় ম্যাচ। এটা এমন একটা ম্যাচ যা মিস করার কোনো কারণ নেই। বিশেষ করে বিশ্বকাপের মতো বড় আসর। এই পাকিস্তান দল লম্বা পথ পাড়ি দিয়ে এসেছে। তারা দারুণ কিছু ব্যাটার তৈরি করেছে। তাদের বোলিং সবসময়ই তুমুল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ।’

তবে বিশ্বকাপে ভারতের বিপক্ষে পাকিস্তানের জয়ের জন্য দুইটি শর্তও রেখেছেন ক্লুজনার। তার মতে, ভারতকে হারিয়ে অঘটন জন্ম দিতে পারবে পাকিস্তান, ‘যদি ভারতের খানিক বাজে দিন থাকে এবং পাকিস্তান নিজেদের সেরাটা খেলতে পারে, তাহলে অবশ্যই অঘটনের জন্ম দিতে পারে।’

আফগান হেড কোচ মনে করেন, শক্তির বিচারে পাকিস্তানের চেয়ে ঢের এগিয়ে ভারত। তবু পাকিস্তানের জয়ের সম্ভাবনা উড়িয়ে দিতে রাজি নন ক্লুজনার। প্রোটিয়া কিংবদন্তির মতে, নিজেদের দিনে যেকোনো দলকেই হারাতে পারে পাকিস্তান।