ভারতের বিশ্বকাপ দলে আইয়ার!

ভারতের ক্রিকেটের এক উজ্জ্বল নক্ষত্র আইয়ার। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার

নতুন খবর হচ্ছে, আইপিএলের ১৪ তম আসরের প্রথম পর্বে একটিও ম্যাচ খেলেননি ভেঙ্কটেশ আইয়ার। দ্বিতীয় পর্বে কলকাতার খেলা ৮ ম্যাচের সবকটিতেই খেলেছিলেন এই ব্যাটিং অলরাউন্ডার। বিগ হিটিং ব্যাটিং আর জেন্টল মিডিয়াম পেস বোলিং দিয়ে সকলের নজড় কেড়েছিলেন ভেঙ্কটেশ আইয়ার। পুরষ্কারটাও হাতেনাতেই পেয়ে গেলেন আইয়ার, আইপিএল শেষে তাকে দলের সাথেই থেকে যেতে বলা হয়েছে।

কদিন আগেই আইপিএলে নজর কাড়া আরেক পেস বোলার উমরান মালিককে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের নেট বোলার হিসেবে থেকে যেতে বলা হয়েছে। সেই লিস্টে বুধবার যোগ হয়েছে আরও এক পেসার আভেশ খানের নাম। দিল্লী ক্যাপিটালসের এই পেসারের এবারের আইপিএলে কেটেছে দুর্দান্ত। ১৫ ম্যাচে টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ ২৩টি উইকেট নিয়েছেন এই পেসার।

এদিকে, আভেশ খানের ভূমিকা নেট বোলারের হলেও ভেঙ্কটেশ আইয়ারকে দলে রাখা হয়েছে হার্দিক পান্ডিয়ার ব্যাকাপ হিসেবে। ইনজুরির কারনে দির্ঘদিন ধরে বোলিং করছেননা হার্দিক। ব্যাট হাতেও মুম্বাই ইন্ডিয়ান্স পেসারের সময়টা ভালো যাচ্ছেনা। তাই বিশ্বকাপ চলাকালীন হার্দিক ইনজুরিতে পড়লে তার বদলি হিসেবেই ভেঙ্কটেশকে রেডি রাখতে চাইছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট।