মরগানের পরিবর্তে কলকাতার অধিনায়ক হিসাবে সাকিবকে দেখতে চান আকাশ চোপড়া

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে সাকিব অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, আইপিএলের এবারের আসরের শুরু থেকেই বাজে ফর্মের মধ্য দিয়ে যাচ্ছেন দলের অধিনায়ক ইয়ন মরগান। উইকেটকিপার ব্যাটসম্যান দিনেশ কার্তিকের পরিবর্তে ইয়ন মরগানকে অধিনায়ক করে কলকাতা নাইট রাইডার্স। অধিনায়ক পরিবর্তন করলেও প্রথম পর্বে তেমন একটা ফল পাইনি কলকাতা।

যদিও দ্বিতীয় পর্বের প্রথম কয়েকটি ম্যাচে জয়লাভ করে প্লে-অফ খেলার আশা জাগিয়ে তুলেছিল কলকাতা নাইট রাইডার্স। কিন্তু ক্রিকেটার হিসেবে মটেও পারফরম্যান্স করতে পারছেন না অধিনায়ক ইয়ন মরগান। আইপিএলের এবারের আসরে ১২ ম্যাচে তিনি করেছেন মাত্র ১০৯ রান। স্ট্রাইক রেট ১০০.৯২। ম্যাচ প্রতি তিনি রান করেছেন মাত্র ১০।

তাইতো তার পারফরম্যান্স নিয়ে প্রশ্ন তুলেছেন ভারতের সাবেক ক্রিকেটার এবং বর্তমান সময়ের জনপ্রিয় ধারা ভাষ্যকার আকাশ চোপড়া। টুইটারে তিনি জানিয়েছেন ইয়ন মরগান কে বাদ দিয়ে সাকিব আল হাসানকে অধিনায়ক করে দল সাজানোর পরিকল্পনা করতে পারে কলকাতা। গতকাল টুইটারে আকাশ চোপড়া বলেন,

“হতাশাজনক সময়, বেপরোয়া ব্যবস্থা। কেকেআর কি সাকিবকে বাকি ম্যাচের অধিনায়ক করার চিন্তা করতে পারে? ইয়ন মরগান ব্যাট হাতে রানই করতে পারছে না। সেরা খেলোয়াড়দের ক্ষেত্রে ঘটতে পারে। সাকিব তার ব্যাটিংয়ের পাশাপাশি কয়েক ওভার বলও করতে পারতেন। ভাবুন?”