মহানবী (সা.)-এর জন্মদিন উপলক্ষে মুসলিমবিশ্বকে শুভেচ্ছা জানালেন এরদোগান

বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা:) ইসলাম ধর্মের একজন ধর্ম প্রচারক এবং ইসলাম বিশ্ব জাহানের শ্রেষ্ঠ নবী ও রাসূল । ইসলাম ধর্ম অনুযায়ী তিনি আল্লাহর প্রেরিত সর্বশেষ নবি ও রাসুল এবং তাঁর উপরই কুরআন প্রেরিত হয়েছিল। । মুসলিমরা বিশ্বাস করে দাউদ (আঃ), মুসা (আঃ), ইসা (আঃ) সহ অন্যান্য নবি-রাসুলের পর মুহাম্মদ (সা) সর্বশেষ নবী ও রাসুল। তাঁর আদর্শের ভিত্তিতেই ইসলামিক সভ্যতা গড়ে ওঠে।

নতুন খবর হচ্ছে, মহানবী মুহাম্মাদ (সা.)-এর জন্মদিন উপলক্ষে মুসলিমবিশ্বকে শুভেচ্ছা জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান। এক টুইট বার্তায় তিনি বিশ্ববাসীর জন্য কল্যাণ কামনা করে শুভেচ্ছা জানান। গতকাল মঙ্গলবার (১৯ অক্টোবর) স্থানীয় সময় অনুসারে তুরস্ক ১২ রবিউল আউয়াল মহানবী (সা.)-এর জন্মদিন হিসেবে উদযাপন করেছে ।

টুইট বার্তায় এরদোয়ান জানান, ‘মহানবী মুহাম্মাদ (সা.)-এর জন্মদিনের মহিমান্বিত রাতে সবাইকে শুভেচ্ছা জানাচ্ছি।‘ তিনি বলেন, ‘মহান আল্লাহর কাছে প্রার্থনা করি, মহানবী (সা.)-এর আবির্ভাবের মুহূর্তটি যেন পুরো মানবজাতির জন্য কল্যাণ বয়ে আনে।’

বিশ্বের সব মুসলিমদের শুভেচ্ছা জানিয়ে মহানবীর প্রশংসায় তুর্কি ভাষায় লিখিত কবিতার কয়েক চরণ উল্লেখ করেন তিনি। যার অর্থ, ‘হে মনিব, আপনার ভালোবাসায় আমার প্রাণ উৎসর্গ, আপনাকে পেয়ে আমি অভিভূত। কেবল আমি নই, বরং পুরো বিশ্ব আপনার তরে নিবেদিত…।’

বিশ্বনবী মুহাম্মাদ (সা.)-এর জন্মদিবস উপলক্ষে বিশ্বের সব মুসলিম ও তুরস্কবাসীর প্রতি শুভেচ্ছা জ্ঞাপন করে সবার কল্যাণ প্রত্যাশা করেন প্রেসিডেন্ট এরদোয়ান।

সূত্র : আনাদোলু এজেন্সি।