মুলার জাদুতে জয় পেল জার্মানি

নিঃসন্দেহে ফুটবল বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলা। ৯০ মিনিটের এই খেলায় খেলোয়াড় এবং দর্শকদের মধ্যে বেশ উত্তেজনা ছড়িয়ে পড়ে। আর খেলা মানেই রেকর্ড ভাঙ্গার প্রতিযোগিতা। একজন খেলোয়াড়ের রেকর্ড আরেক খেলোয়াড় ভেঙ্গে দিয়ে নতুন রেকর্ড গড়বে, সৃষ্টি করবে নতুন এক ইতিহাস।

নতুন খবর হচ্ছে, গত কয়েকদিন/ মাস যাবত বলা হয়েছিল জার্মানির কিংবদন্তি খেলোয়াড় থমাস মুলার সম্পর্কে। তিনি নাকি জার্মানি দল থেকে অবসর নিলে ভালো হবে। তার জায়গায় অন্য কাউকে নিলে তার চেয়ে ভালো খেলবে।

যে থমাস মুলারকে নিয়ে এত কথা সেই থমাস মুলারই আজ বিশ্বকাপ বাছাইয়ের গ্রুপ জে’র ম্যাচে রোমানিয়ার বিপক্ষে শেষ মূহুর্তে গোল করে জার্মানিকে ২-১ গোলের জয় এনে দিয়েছেন। ম্যাচটিতে তাকে নতুন কোচ হ্যানসি ফ্লিক শুরুর একাদশে নামাননি। তাকে তিনি নামান দ্বিতীয়ার্ধে বদলি খেলোয়াড় হিসেবে।

বয়স গেছে, এই সেই বিভিন্ন কারণে যারা মুলারের বিপক্ষে কথা বলেছেন তাদের তিনি বুঝিয়ে দিলেন এখনো ফুরিয়ে যাননি। দলের প্রয়োজনে যে কোন সময় জ্বলে উঠতে পারেন তিনি।

রোমানিয়ার বিপক্ষে ম্যাচটিতে মাত্র ৯ মিনিটের সময় হাগির গোলে পিছিয়ে যায় জার্মানি। এ গোল প্রথমার্ধে শোধ করতে পারেনি জার্মানরা। অবশেষে দ্বিতীয়ার্ধের ৫২ মিনিটের সময় সার্জিও নাবরি গোলটি শোধ করেন। ম্যাচের ৬৭ মিনিটে মাঠে নামেন মুলার। ৮১ মিনিটের সময় বল জালে জড়াতে সমর্থ হন মুলার। তার এ গোলই পরবর্তীতে জয় এনে দেয় জার্মানিকে।

রোমানিয়ার বিপক্ষে এ জয়ের মাধ্যমে এখন বিশ্বকাপ বাছাইয়ের টিকেট পেতে আর মাত্র একটি ম্যাচে জয় পেলেই হবে জার্মানির। আগামী সপ্তাহে নর্থ মেসেডোনিয়ার বিপক্ষে খেলতে নামবে তারা।