যতই চাপ আসে, সাকিব ততই উপভোগ করে: পাইলট

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে সাকিব অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, বিশ্ব ক্রিকেটের নন্দিত ক্রিকেটার সাকিব আল হাসান নিজেকে উচ্চ মর্যাদায় প্রতিষ্ঠিত করেছেন নিজের অনন্য গুণের মাধ্যমে। সাকিব সবসময়ই চাপ নিতে উপভোগ করেন এবং উপভোগ করে ক্রিকেট খেলেন বলেই তিনি সফল, এমনটাই ভাবনা খালেদ মাসুদ পাইলটের।

বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় বিজ্ঞাপন হলেন সাকিব। দলের সবচেয়ে বড় ভরসার প্রতীকও তিনি। বাংলাদেশের পক্ষে সবচেয়ে বেশি ম্যাচসেরা ও সিরিজ সেরা খেলোয়াড় নির্বাচিত হওয়ার রেকর্ডই বলে দেয় দলের জন্য সাকিবের অবদান কতটা বেশি। শুধু দেশের ক্রিকেটই না, বিভিন্ন দেশের ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টেও নিজের দক্ষতার ছাপ রেখেছেন সাকিব।

টাইগারদের সাবেক অধিনায়ক পাইলটের মতে, মাঠে যেকোনো সমস্যার তাৎক্ষণিকভাবেই সমাধান করার অসাধারণ বুদ্ধি আছে সাকিবের। ঠাণ্ডা মাথায় চিন্তা করেই সমাধান বের করে আনেন তিনি। সাকিবের এই সাফল্যের পেছনে রয়েছে চাপ উপভোগ করে খেলতে পারার ক্ষমতা।

বিডিক্রিকটাইমকে পাইলট বলেন, “কিছু কিছু মানুষ অনেক চাপ নিতে পছন্দ করে। চাপ নেওয়াটা উপভোগ করে। আবার কিছু মানুষ চাপ নিতে পারে না। তারা খুব ভালো কাজ করে কিন্তু চাপ নিতে পারে না। সাকিব এমন খেলোয়াড় যে চাপ খুব উপভোগ করে। যতই চাপ আসে, ও ততই উপভোগ করে। ঘাবড়ায় সবাই কিন্তু সাকিব উপভোগও করে। খুব ঠাণ্ডা মাথায় সমাধান চিন্তা করে।”