লিটন দাসকে আরও সুযোগ দিতে চান রিয়াদ

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে থেকেই বাংলাদেশ দলের দুর্ভাবনা ছিল ওপেনারদের নিয়ে। তামিম ইকবাল না থাকায় ভরসা রাখা হচ্ছিল যাদের ওপর, তারা বিশ্বকাপে টপ অর্ডারকে এখনো দৃঢ়তা দিতে পারেননি। অনেক দিন আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ধরেই বড় ইনিংস খেলতে পারছেন না লিটন।

এদিকে টপ অর্ডার নিয়ে দলের পরীক্ষা-নিরীক্ষাতে স্পষ্ট, ওপেনিং জুটিতে এখনও খুঁজে পাওয়া যায়নি আস্থা। বিশ্বকাপে দলের প্রথম ম্যাচে ওপেন করেছিলেন লিটন দাস ও সৌম্য সরকার। দ্বিতীয় ম্যাচে সৌম্যকে একাদশের বাইরে রেখে সুযোগ দেওয়া হয় নাঈম শেখকে। নাঈম প্রত্যাবর্তনী ম্যাচে অর্ধশতক হাঁকালেও ‘ডাক’ এর শিকার হয়েছেন পাপুয়া নিউগিনির বিপক্ষে দলের সর্বশেষ ম্যাচে।

টানা সুযোগ পাওয়া লিটন দাসকে নিয়ে দলের ভাবনা কী। প্রস্তুতি ম্যাচে ভালো করলেন স্কটল্যান্ড ও ওমানের বিপক্ষে আলো ছড়াতে পারেননি। পাপুয়া নিউগিনির বিপক্ষে ভালো শুরুর পরও ইনিংস বড় করতে পারেননি। তবুও লিটনকে আরও সুযোগ দেওয়ার পক্ষে টিম ম্যানেজমেন্ট। তার ব্যাটিং স্কিল নিয়েও কোনো সন্দেহ নেই দলের।

এদিকে গতকাল পাপুয়া নিউগিনির বিপক্ষে ম্যাচ জয়ে সুপার টুয়েলভ নিশ্চিতের পর অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, ‘লিটনের সামর্থ্য সম্পর্কে আমরা জানি, সবাই ওর পাশে আছি। ওর যে স্কিল আছে, এই পর্যায়ে পারফর্ম করার জন্য যথেষ্ট। প্রতিদিন কষ্ট করছে।’