লিটনকে নিয়ে ফেসবুকে ব্যবসা, জবাব দিলেন স্ত্রী

সোশ্যাল মিডিয়া ওপেনার লিটন দাসকে নিয়ে সমালোচনাকারীদের বিরুদ্ধে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন তার স্ত্রী দেবশ্রী বিশ্বাস সঞ্চিতা। দেশের সোশ্যাল মিডিয়াজুড়ে লিটনকে নিয়ে ট্রলড হয়। ব্যঙ্গাত্মক মিমের ভরে যায় ফেসবুক।

আর সেই রেশ দেখা গেছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষের ম্যাচের আগেও। লিটন ক্যারিবীয়দের বিপক্ষে কত কম রানে আউট হতে পারেন তা নিয়ে চলেছে হাস্যরসাত্মক স্ট্যাটাস, মিম। তবে এই ট্রেন্ডে সীমানা অতিক্রম করে ফেলেছে দেশের কয়েকটি ই-কমার্সের ফেসবুক পেজ। লিটনের রান সংখ্যার ওপরে ডিসকাউন্ট ঘোষণা দেয় তারা।

গতকাল বই বিক্রয়ের একটি পেজ ঘোষণা দেয়, আজকে (শুক্রবার) লিটন দাস যত রান করবে প্রকাশনী থেকে তত পারসেন্ট ছাড়। শিক্ষা বিষয়ক একটি পেজ ঘোষণা দিয়েছে, ”আজকে লিটন দাস যত রান করবে আমাদের প্রতিষ্ঠানের কোর্সে তত পার্সেন্ট ছাড়!”

গতকাল খেলা শুরুর আগে পেজটি পোস্ট দেয়, কিছুক্ষণের মধ্যেই মাঠে নামছে লিটন কুমার দাস। আমাদের সকল কোর্সে ডিস্কাউন্ট পেতে আপনি প্রস্তুত তো? লিটন দাসের মাঠের পারফরম্যান্স নিয়ে এমন বিজ্ঞাপনী প্রচারণায় মনক্ষুণ্ণ হয়েছেন তার স্ত্রী দেবশ্রী বিশ্বাস সঞ্চিতা।

গতকাল শুক্রবার রাতে ফেসবুকে ক্ষোভ উগড়ে দিয়ে একটি স্ট্যাটাস দিয়েছেন তিনি। সঞ্চিতা লিখেছেন, ‘ব্যাপারটা হল, প্রতিবার কেউ ক্যাচ মিস করলে বা খারাপ স্কোর করলে এটা আসল সমস্যা নয়। কখনও কখনও সমস্যা শুধুমাত্র নির্দিষ্ট ব্যক্তি বা তার নামের সঙ্গে হয়! লোকেদের উপহাস করা বা মেম তৈরি করা দেখতে আমাদের জন্য তেমন কষ্টের নয়। কারণ আমরা ইতিমধ্যেই এটিতে অভ্যস্ত।”

”কিন্তু যখন আমি দেখি যে, কিছু ব্যবসায়িক পেজ যারা তার (লিটন দাস) নাম ব্যবহার করে বা পরোক্ষভাবে তার খারাপ পারফরম্যান্সের জন্য প্রার্থনা করে তাদের ব্যবসা চালানোর চেষ্টা করছে। এটা দেখে আমি আমার ভাষা হারিয়ে ফেলেছি। কল্পনা করুন এতটা দুষ্টু এবং নিচু মনের মানুষ হয়! আপনি প্রার্থনা করছেন একজন খেলোয়াড় যেন আপনার ব্যবসায়িক কৌশলের জন্য ম্যাচে খারাপ স্কোর করুক! ছি: ছি: কি লজ্জার ব্যাপার এটা!!!’