শাহবাগে সনাতন ধর্মাবলম্বীদের সড়ক অবরোধ, তীব্র যানজট সৃষ্টি

সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে ‘সাম্প্রদায়িক হামলা’য় জড়িতদের বিচার দাবিতে শাহবাগ মোড়ে অবরোধ শুরু করেছে সনাতন ধর্মাবলম্বীরা। আজ শনিবার (২৩ অক্টোবর) সকাল ১১টায় রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করেন তারা।

এর আগে সকাল ৬টা থেকে জাতীয় জাদুঘরের সামনে সারাদেশে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে গণঅনশন ও গণঅবস্থান কর্মসূচি পালন শুরু করছে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান-খ্রিস্টান ঐক্য পরিষদ। এতে সংহতি জানিয়েছে বিভিন্ন ধর্মীয় সংগঠন।

এর পরে জাতীয় জাদুঘরের সামনে গণঅবস্থানকারীদের একটি অংশ শাহবাগ মোড় অবরোধ করেন। রাস্তা অবরোধকারীরা ‘জাগো রে জাগো, হিন্দু জাগো’, ‘জিহাদীদের আস্তানা, ভেঙে দাও, গুড়িয়ে দাও, ‘মৌলবাদের আস্তানা, ভেঙে দাও, গুড়িয়ে দাও, ‘দুনিয়ার হিন্দু, এক হও, লড়াই কর’, ‘মন্দিরে হামলা কেন, প্রশাসন জবাব চাই’, ‘তোমার আমার ঠিকানা, পদ্মা-মেঘনা-যমুনা’, ‘তুমি কে আমি কে, বাঙালি বাঙালি’ ইত্যাদি স্লোগান দিতে থাকেন।

এ সময় এলিফ্যান্ট রোড থেকে গুলিস্তান, ফার্মগেট থেকে গুলিস্তান, গুলিস্তান থেকে এলিফ্যান্ট রোড, গুলিস্তান থেকে ফার্মগেট রোডে যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। এর ফলে শাহবাগের আশপাশের সড়কগুলোতে সৃষ্টি হয়েছে তীব্র যানজট। এই রিপোর্ট লেখা পর্যন্ত অবরোধ চলছে।