শাহিন আফ্রিদিকে আইপিএলে দেখতে চান দীনেশ কার্তিক

এবারের আইসিসি টি-টোয়েন্টি আসরে দূর্দান্ত সূচনা করেছে পাকিস্তান ক্রিকেট দল। নিউজিল্যান্ডকে হারিয়ে টানা দুই ম্যাচ জিতে সেমিফাইনালে এক পা দিয়ে রেখেছে তারা। উত্তেজনাকর ম্যাচে কিউইদের ৫ উইকেটে হারায় তারা। এই খবরের মাঝেও নতুন খবর হয়েছেন পাকিস্তানি পেসার শাহিন আফ্রিদি। শাহিন শাহ আফ্রিদিকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দেখতে চান দীনেশ কার্তিক। পাকিস্তানের এই ফাস্ট বোলারের ভূয়সী প্রশংসাও করেছেন তিনি।

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিপক্ষে পাকিস্তানের ১০ উইকেটের ঐতিহাসিক জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন আফ্রিদি। চার ওভারে ৩১ রান খরচায় তিন উইকেট নেন তিনি।

ভারতের দুই ইনফর্ম ওপেনার রোহিত শর্মা ও লোকেশ রাহুলকে শুরুতেই ফেরান তিনি। রোহিতকে শুন্য রানে লেগ বিফোর উইকেটের ফাঁদে ফেলার পর রাহুলকে বোল্ড করেন তিনি। এমন আগ্রাসী বোলিং মন ছুঁয়েছে কার্তিকের।

এদিকে তাঁর বোলিংয়ের প্রশংসা করে কার্তিক বলেন, ‘মানসিকভাবে সে খুবই আগ্রাসী বোলার। সে উইকেটের খোঁজে থাকে সবসময়। তার বলে বেশ ভালো সুইং আছে। রোহিতকে সে যে বলে আউট করেছে সেটা খেলা অনেক কঠিন। লোকেশকে সে যেভাবে আউট করেছে সেটাও দারুণ। এটাই তার স্কিল প্রমাণ করে। এ কারণেই সে বিশ্বের অন্যতম সেরা একজন ক্রিকেটার।’

তিনি আরও বলেন, ‘তিন সংস্করণেই তার রেকর্ড দারুণ। সাধারণ মানের কেউ হলে তো এসব আসতো না। অবশ্যই তার স্কিল আছে। সে যদি আইপিএল খেলতে আসে তাহলে দারুণ হবে।’