শ্রীলঙ্কার বিপক্ষে ওপেনিংয়ে থাকবেন লিটন-নাঈমঃ ডমিঙ্গো

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ শ্রীলঙ্কা। গুরুত্বপূর্ণ ম্যাচে নাঈম-লিটন জুটিতেই আস্থা রাখছেন বাংলাদেশ দলের হেড কোচ রাসেল ডমিঙ্গো। প্রথম পর্বে তিনটি ম্যাচেই বড় জুটি গড়তে ব্যর্থ ওপেনাররা। টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে উদ্বোধনী জুটিতে ছিলেন লিটন দাস ও সৌম্য সরকার। তবে সেই ম্যাচে এই জুটি থেকে আসে কেবলই ৮ রান। সেদিন ব্যাট হাতে ব্যর্থ হন দুই ওপেনারই।

তবে ওমানের বিপক্ষে একাদশ থেকে বাদ পড়েন সৌম্য। তার পরিবর্তে মোহাম্মদ নাঈম দলে ঢুকলেও সেদিনও জুটি বড় হয়নি। মাত্র ১১ রান এসেছে এই জুটি থেকে। অবশ্য লিটন রান না পেলেও প্রথম ম্যাচেই ৬৪ রানের ইনিংস খেলেন নাঈম।

এদিকে ওপেনিংয়ে সবচেয়ে বাজে কেটেছে পাপুয়া নিউগিনির বিপক্ষে শেষ ম্যাচে। ইনিংসের দ্বিতীয় বলেই সাজঘরে ফিরেন নাঈম। সেদিন লিটন করেছিলেন ২৯ রান। ওপেনারদের ব্যর্থতার মিছিলে গ্রুপ পর্ব পার হলেও টিম ম্যানেজমেন্টের সবচেয়ে চিন্তার কারণ হতে পারে এই পজিশন। বারবার ব্যর্থ হওয়া লিটন কী বাদ পড়বেন শ্রীলঙ্কার বিপক্ষে?

এদিকে দলের হেড কোচ রাসেল ডমিঙ্গো জানিয়ে দিলেন শ্রীলঙ্কার বিপক্ষেও ওপেনিংয়ে থাকবেন লিটন ও নাঈম। সংবাদ সম্মেলনে ওপেনিংয়ে কোনো পরিবর্তন আনা হবে কি না এমন প্রশ্ন করা হলে ডমিঙ্গো সাফ জানিয়ে দেন ‘না’। ফলে আগামীকাল লঙ্কানদের বিপক্ষে এই দু’জনকেই দেখা যেতে পারে।