সমালোচকদের আয়নায় মুখ দেখতে বললেন মুশফিক

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে মুশফিক অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, বাংলাদেশ দলের পারফরম্যান্স নিয়ে তীব্র সমালোচনাকে কেন্দ্র করে কয়দিন ধরেই উত্তপ্ত ক্রিকেট অঙ্গন। সিনিয়র ক্রিকেটারদের মনে এসব সমালোচনা নিয়ে বিরাজ করছে অসন্তোষ। এবার তারকা ব্যাটার মুশফিকুর রহিমও এই ইস্যুতে মুখ খুললেন।

স্কটল্যান্ডের কাছে বাংলাদেশের ৬ রানের পরাজয়ের পর ঢালাওভাবে শুরু হয়েছিল দলের সমালোচনা। প্রশ্ন উঠেছিল সিনিয়রদের সামর্থ্য নিয়েও। এরপর সাকিব আল হাসান জানিয়েছিলেন, সিনিয়ররাই টি-টোয়েন্টিতে বেশি ভালো করছেন। অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ তো প্রকাশ্যেই ক্ষোভ উগড়ে দিয়েছিলেন।

শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ শেষে গণমাধ্যমের মুখোমুখি হতে মুশফিকুর রহিমের দিকেও ছুঁড়ে দেওয়া হল একই ইস্যু। জবাবে মুশফিক বললেন, ক্রিকেটারদের পারফরম্যান্সের সমালোচকরা যেন আয়নায় নিজেদের চেহারা দেখেন।

সংবাদ সম্মেলনে মুশফিক বলেন, ‘যারা এসব বলেন তারা নিজেদের মুখটা আয়নায় দেখা উচিৎ। তারা দেশের হয়ে খেলে না, আমরাই খেলি। সবাই ভালো করার চেষ্টা করে। কোনো দিন হয়, কোনো দিন হয় না। আমরা সবাই দেশকে প্রতিনিধিত্ব করি, এই গর্ব নিয়ে মাঠে যাই এবং ভালো করার চেষ্টা করি।’