সরফরাজ কেন বিশ্বকাপ দলে, বুঝতেই পারছেন না ইনজামাম

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে সবচেয়ে বেশি নাটকীয়তা হয়েছে পাকিস্তান দলকে ঘিরে। প্রথমে তারা যে দল ঘোষণা করেছিল সেই দল বদলে গেছে দুদিন আগে। দলে ফিরেছেন সরফরাজ আহমেদ, ফখর জামান ও হায়দার আলী।

এদিকে দ্বিতীয়বার দল ঘোষণার পরও নাটকীয়তার কিছুটা বাকি ছিল। গতকাল শনিবার চোটাক্রান্ত সোয়েব মাকসুদের জায়গায় দলে ঢুকে পড়েছেন অভিজ্ঞ শোয়েব মালিক। এই সাবেক অধিনায়কের অন্তর্ভূক্তি নিয়ে কোনো সমালোচনা নেই।

যদিও পাকিস্তানের বিশ্বকাপ দলে সরফরাজ আহমেদের অন্তর্ভূক্তি নিয়ে প্রশ্ন তুলেছেন পাকিস্তানের ক্রিকেটের অন্যতম সফল অধিনায়ক ইনজামাম উল হক। সরফরাজের দলে থাকার কোনো কারণই খুঁজে পাচ্ছেন না তিনি।

এদিকে নিজের ইউটিউব চ্যানেলে ইনজামাম বলেছেন, ‘নির্বাচক কমিটি যদি পারফরম্যান্সের ওপর নির্ভর করে দল নির্বাচন করতে চায়, তবে বয়স ও অন্যান্য সবকিছু ভুলে যাওয়া উচিত। আপনি যদি সরফরাজকে খেলাবেনই-না, তখন তাকে বহন করছি কেন? গত দুই বছরে সে কয়টা টি-টোয়েন্টি খেলেছে? সাবেক অধিনায়ক সে। তাকে দলে নিয়ে না খেলানোর কোনো মানে হয় না।’

সরফরাজ, ফখর, হায়দারদের জায়গা দিতে আজম খান ও মোহাম্মদ হাসনাইনকে স্কোয়াড থেকে বাদ দেয়া হয়েছে। আর খুশদিল শাহকে রাখা হয়েছে বিকল্প ক্রিকেটার হিসেবে। ইনজামাম মনে করেন দলের সঙ্গে থাকলেও সরফরাজের কোনো ম্যাচেই খেলা হবে না।

এদিকে ওমান ও আমিরাতে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান রয়েছে গ্রুপ টুতে। সেখানে ২৪ অক্টোবর চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে নিজেদের লড়াই শুরু করবে পাকিস্তান। বিশ্বকাপে দলটির নেতৃত্বে রয়েছে বাবর আজম।