সাকিবকে প্লে-অফেও দেখতে চান ব্রাথওয়েট

বাংলাদেশের ক্রিকেটের এক উজ্জ্বল নক্ষত্র সাকিব। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার। বর্তমানে মাতাচ্ছে আইপিএল।

নতুন খবর হচ্ছে, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে শুরুর ৩ ম্যাচে সুযোগ পেয়েও নামের প্রতি সুবিচার করতে পারেননি সাকিব আল হাসান। যে কারণে পরের ম্যাচগুলোতে বেঞ্চে বসে থাকতে হয়েছে এই অলরাউন্ডারকে। এরপর অবশ্য করোনার থাবায় স্থগিত হয়ে যায় আইপিএল।

বিরতি শেষে আরব আমিরাত পর্ব শুরু হলেও সেখানেও বেঞ্চশক্তি বাড়িয়েছেন সাকিব। তবে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে কাঙ্ক্ষিত সুযোগ আসে তার। আর এতো দিন পর সুযোগ পেয়ে সেটা আর হাতছাড়া করেননি বিশ্বসেরা এই অলরাউন্ডার।

৪ ওভারে ২০ রান খরচায় এক উইকেট নেয়ার সঙ্গে নিজের বোলিংয়ের সময়ে সরাসরি থ্রোতে রান আউট করেছেন কেন উইলিয়ামসনকে। এমনকি হায়দরাবাদের বিপক্ষে ৬ উইকেটে জিতে প্লে-অফের আশা বাঁচিয়ে রেখেছে কলকাতা।

যদিও শীর্ষ ২ এ জায়গা পাওয়ার সুযোগ নেই তাদের। তবে শেষ চারে গেলে কলকাতাকে এলিমিনেটর খেলবে হবে।এরপর এই বাধা পার করলে আসবে কোয়ালিফাইয়ার ২। সেখানে জিতলেই ফাইনাল খেলবে কেকেআর।

এমন অবস্থায় কলকাতা যদি শেষ চারে যায়ও তাহলে সাকিবকে একাদশে দেখতে চান কার্লোস ব্রাথওয়েট। কারণ হিসেবে তিনি জানিয়েছেন, শারজাহ’র উইকেটে বাংলাদেশের এই অলরাউন্ডার কার্যকরী ভূমিকা রাখতে পারবেন।

এছাড়া চোটে থাকা আন্দ্রে রাসেল এবং লকি ফার্গুসন ফিরলে কলকাতার একাদশে সাকিব সুযোগ পাবেন কিনা তা নিয়েও কথা বলেছেন ব্রাথওয়েট। তবে তিনি জানিয়েছেন, শেষ চারে সুযোগ পেলে শতভাগ ফিট না হলে রাসেলকে খেলানো উচিত হবে না কলকাতার।