সাকিব যোগ দিলে দলের চেহারা পাল্টে যাবে: আকরাম খান

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে সাকিব অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, টানা জয়ের যে আত্মবিশ্বাস নিয়ে বিশ্বকাপ খেলতে গিয়েছে বাংলাদেশ, সেই আত্মবিশ্বাসে একটু হলেও ফাটল ধরেছে প্রস্তুতি ম্যাচের দুই পরাজয়ে। তবে বিশ্বকাপের মূল খেলা শুরু হলে দল আবারও জয়ের ধারায় ফিরবে, আশাবাদী সাবেক অধিনায়ক আকরাম খান।

প্রস্তুতি ম্যাচে টাইগাররা খেলেছে শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডের বিপক্ষে। শ্রীলঙ্কার কাছে ৪ উইকেটে পরাজয়ের পর অপেক্ষাকৃত কম শক্তিশালী দল আয়ারল্যান্ডের কাছে বাংলাদেশ হেরেছে ৩৩ রানের ব্যবধানে। যদিও এই দুই ম্যাচে ছিলেন না দলের সেরা দুই তারকা অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ও অলরাউন্ডার সাকিব আল হাসান।

আকরামের বিশ্বাস, রিয়াদ ও সাকিব যোগ দিলে দল আবারও ভালো খেলা শুরু করবে। পিঠের ব্যথায় বিশ্রামে থাকা রিয়াদ ১৭ অক্টোবর বিশ্বকাপে দলের প্রথম ম্যাচ থেকেই খেলার কথা রয়েছে। অন্যদিকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) শেষ করে সাকিব বিশ্বকাপ শুরুর প্রাক্বালে যোগ দেবেন দলের সাথে।

আকরামের বিশ্বাস, সাকিব যোগ দিলেই পাল্টে যাবে দলের পারফরম্যান্স। বাংলাদেশের বিশ্বকাপ ভেন্যু ওমানে সাথে আলাপচারিতায় তিনি বলেন, ‘সাকিব যোগ দিলে দলের চেহারা পাল্টে যাবে। মাহমুদউল্লাহর চোটও ভালোর দিকে। প্রথম পর্বের প্রথম ম্যাচ থেকে রিয়াদকে আমরা পুরোপুরি পাব।’