সালাহউদ্দিনকে কেন দলের সাথে নেয়া হচ্ছেনাঃ প্রশ্ন মাশরাফির

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে মাশরাফি অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, মোহাম্মদ সালাহউদ্দিন নামটার সাথে বাংলাদেশের ঘরোয়া ক্রিকেট কিংবা জাতীয় দলের স্টাফ, সকলেই বেশ পরিচিত। কিন্তু নীরবে নিভৃতেই থেকে যাচ্ছেন টাইগার ক্রিকেটের সাথে ওতপ্রোতভাবে জড়িত থাকা এই মানুষটা।

এবার বাংলাদেশ দলের ব্যর্থতায় নাড়াচাড়া দিয়ে উঠেছে দেশীয় ক্রিকেট। সেই সমালোচনায় পাল্লা দিয়েছেন সাবেক টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তিনিও তুলে ধরেছেন বিভিন্ন অসঙ্গতি। তবে কোচিং স্টাফদের নিয়ে মাশরাফি যে মন্তব্য করেছেন তা নিয়ে সরগরম ক্রিকেট পাড়া। অনেক দাম দিয়ে নিয়োগ দেয়া কোচেদের যোগ্যতা এবং তাদের ইতিহাস সম্পর্কে তুলে ধরেছেন প্রশ্ন।

তবে সমাধানও খোঁজার চেষ্টা করেছেন ম্যাশ। কাল রাতে বেসরকারি একটি টিভি চ্যানেলের টক – শো তে সালাহউদ্দিনকে টিমে যুক্ত করার বিষয়ে তিনি বলেন, ‘একটা শিশু যখন কিছু যায়, আজ না দিলেও বাবা-মা একটা সময়ে গেলে সেটা সন্তানকে দেয়া হয়। এখানেও তাই করা উচিত।’

মাশরাফি আরও বলেন, ‘কোচিং স্টাফদের দিকে নজর দেয়ার কিন্তু এখনই সময়। সাকিব, তামিম, মুশফিক, রিয়াদসহ সকলেই সালাহউদ্দিন ভাইকে পছন্দ করে। তাহলে তাকে কেন টীমের কোনো না কোনো জায়গায় নেয়া হচ্ছেনা?’