সুযোগ পেলে বাংলাদেশের বিশ্বকাপ দলে ইমরানকে নিতেন তাসকিন

পাকিস্তানের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে ইমরান খান অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, পাকিস্তানের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খান ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড়। সুযোগ পেলে ইমরানকে বাংলাদেশের বিশ্বকাপ দলে নিতেন তাসকিন আহমেদ।

বিশ্বকাপ উপলক্ষে আয়োজিত আইসিসির অ্যারাউন্ড দ্য উইকেট অনুষ্ঠানে তাসকিন আহমেদকে প্রশ্ন করা হয়েছিল, সুযোগ পেলে তিনি কাকে বাংলাদেশের বিশ্বকাপ দলে নিতেন। তাসকিন অকপটেই উত্তর দেন, পাকিস্তানের সাবেক অধিনায়ক ও বর্তমান প্রধানমন্ত্রী ইমরানকে তিনি দলে চাইতেন।

ইমরানকে দলে চাওয়ার কারণ হিসেবে তাসকিন বলেন, “ইমরান খান। নিঃসন্দেহে তিনি একজন অসাধারণ খেলোয়াড় ছিলেন। তিনি একজন অলরাউন্ডার ছিলেন, ফলে ব্যাট ও বল উভয় বিভাগেই আমাদের দল উপকৃত হতো।”

এই অনুষ্ঠানে তাসকিন জানিয়েছেন, বিশ্বকাপে বাংলাদেশে তার প্রিয় ম্যাচ কোনটি। ২০১৫ বিশ্বকাপে ইংল্যান্ডকে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করা ম্যাচটিই তার চোখে সেরা ম্যাচ।

তাসকিন বলেন, “ইংল্যান্ডের বিপক্ষে ২০১৫ বিশ্বকাপে আমরা ম্যাচটা জিতেছিলাম। ম্যাচটি অনেক নাটকীয় ছিল। শেষে রুবেল হোসেন এসে দুইটা উইকেট শিকার করল এবং আমরা জিতে গেলাম। দুর্দান্ত একটি ম্যাচ ছিল।”

২০১৫ সালে প্রথমবারের মতো বিশ্বকাপ খেলেছিলেন তাসকিন। কিন্তু ২০১৯ সালের বিশ্বকাপ দলে জায়গা পাননি তিনি। বিশ্বকাপ দলে জায়গা হারানোর পরেই তাসকিন দাঁতে দাঁত চেপে নতুন উদ্যোমে আবার শুরু করেছিলেন ঘুরে দাঁড়ানোর মিশন।