১৬ বছর বয়সেই ডিসির চেয়ারে রিমি!

মানুষের কপালে কি লেখা আছে আল্লাহ্‌ ভাল জানেন। আল্লাহ তাআলা কুরআনুল কারিমে ঘোষণা করেন, ‘নিশ্চয়ই আল্লাহ তাআলা সব বিষয়ে সর্ব শক্তিমান।’

নতুন খবর হচ্ছে, নিজের ১৬তম জন্মদিনে এক ঘণ্টার জন্য ভোলা জেলা প্রশাসকের দায়িত্ব পালনের সুযোগ পেলেন স্কুলছাত্রী তাসনিম আজিজ রিমি। তিনি ভোলা পৌর ১ নম্বর ওয়ার্ডের ইলিশা বাসস্ট্যান্ড এলাকার মৃত তারেক আব্দুল আজিজের মেয়ে এবং ভোলা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী।

বুধবার দুপুর ১টার দিকে ভোলা জেলা প্রশাসক তৌফিক ইলাহী চৌধুরী স্কুলছাত্রী তাসনিম আজিজ রিমিকে এক ঘণ্টার জন্য জেলা প্রশাসকের দায়িত্ব দেন। ভোলা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করেন ন্যাশনাল চিলড্রেনস টাস্কফোর্স (এনসিটিএফ) ও প্লান ইন্টারন্যাশনাল।

তাসনিম আজিজ রিমি বলেন, এক ঘণ্টার জন্য জেলা প্রশাসকের দায়িত্ব পালন করায় অনেক আনন্দিত। আমার দেখাদেখি অনেক শিশু-কিশোরীরা ভবিষ্যতে পড়াশুনা করে এ ধরনের দায়িত্ব পালনে আগ্রহী হবে; যার ফলে দেশে নারীর ক্ষমতায়ন আরও বেশি নিশ্চিত হবে।

তিনি বলেন, ভোলা জেলাকে নারীবান্ধব ও শিশু-কিশোরবান্ধব জেলায় রূপান্তর করা এবং নারীরা যাতে অনলাইনে বুলিংয়ের শিকার হয়ে সমস্যার সমুখীন না হয় সেজন্য কাজ করার জন্য সুপারিশ করেছি।

ভোলা জেলা প্রশাসক তৌফিক ইলাহী চৌধুরীর সভাপতিত্বে এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক মামুন আল ফারুক, ভোলা জেলা তথ্য অফিসার নুরুল আমিন, সদর উপজেলার নির্বাহী অফিসার মো. মিজানুর রহমান, এনসিটিএফের জেলা সমন্বয়কারী আদিল হোসেন তপু, ভোলা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা সারমিন জাহান শ্যামলী প্রমুখ।