২৮ বছরের সাফ ইতিহাসে বড় লজ্জা পেল ভারত

নিঃসন্দেহে ফুটবল বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলা। ৯০ মিনিটের এই খেলায় খেলোয়াড় এবং দর্শকদের মধ্যে বেশ উত্তেজনা ছড়িয়ে পড়ে। আর খেলা মানেই রেকর্ড ভাঙ্গার প্রতিযোগিতা। একজন খেলোয়াড়ের রেকর্ড আরেক খেলোয়াড় ভেঙ্গে দিয়ে নতুন রেকর্ড গড়বে, সৃষ্টি করবে নতুন এক ইতিহাস।

নতুন খবর হচ্ছে, সাফ চ্যাম্পিয়নশিপের ফেভারিট দল ভারত প্রথম দুটি ম্যাচেই হতাশ করল। বাংলাদেশের পর শ্রীলঙ্কার সঙ্গেও ড্র করেছে তারা। আর যা কিনা সাফের ২৮ বছরের ইতিহাসে এবারই প্রথম।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) মালদ্বীপের মালে ন্যাশনাল স্টেডিয়ামে গোলশূন্য ড্র হয়েছে ম্যাচটি। নিশ্চিতভাবে শিরোপার মিশনে বড় ধাক্কা খেল সাফের সাতবারের চ্যাম্পিয়নরা।

প্রথম ম্যাচে বাংলাদেশের বিপক্ষে দারুণ আক্রমণাত্মক খেলে লিড নিয়েছিল ভারত। এমনকি ১০ জনের দলও হয়ে গিয়েছিল বাংলাদেশ। ওই কঠিন পরিস্থিতিতে ঘুরে দাঁড়ায় তারা একটি গোল শোধ দিয়ে।

শুরুর ধাক্কা সামলে নিতে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়াতে ভারতের সামনে অন্য কোনো পথ খোলা ছিল না। কিন্তু গোলই করতে পারেনি তারা। অন্যদিকে বাংলাদেশের কাছে হেরে শুরু করা লঙ্কানরা প্রথম পয়েন্ট উদ্ধার করল দুটি হারের পর।