২ বছর পরপর বিশ্বকাপ চান আর্জেন্টিনার কোচ

নিঃসন্দেহে ফুটবল বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলা। ৯০ মিনিটের এই খেলায় খেলোয়াড় এবং দর্শকদের মধ্যে বেশ উত্তেজনা ছড়িয়ে পড়ে। আর খেলা মানেই রেকর্ড ভাঙ্গার প্রতিযোগিতা। একজন খেলোয়াড়ের রেকর্ড আরেক খেলোয়াড় ভেঙ্গে দিয়ে নতুন রেকর্ড গড়বে, সৃষ্টি করবে নতুন এক ইতিহাস।
নতুন খবর হচ্ছে, লাতিন আমেরিকার ফুটবল সংস্থা কনমেবল সরাসরি ফিফার দুই বছর পরপর বিশ্বকাপ আয়োজনের প্রস্তাবের বিরোধিতা করেছে। তবে এই অঞ্চলের প্রভাবশালী দেশ আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনির এই উদ্যোগ মনে ধরেছে।

শুরু থেকে চার বছর পরপর বিশ্বকাপ হয়ে আসছে। তবে ফিফা এখন দুই বছর পরপর এই টুর্নামেন্ট আয়োজন করতে চাচ্ছে। আফ্রিকা ও এশিয়া মহাদেশের কিছু দেশ তাদের এই প্রস্তাবনার পক্ষে মত দিয়েছে। কড়া বিরোধিতা করছে ইউরোপ ও লাতিন আমেরিকা।

ইউরোপীয় ফুটবলের নিয়ন্তা সংস্থা উয়েফা জানিয়েছে, দুই বছর পরপর বিশ্বকাপ হলে এই অঞ্চলের কোনো দেশ তাতে অংশ নেবে না। এখন পর্যন্ত সব আসরের শিরোপা জিতেছে ইউরোপ ও লাতিন আমেরিকার দেশগুলো। তাদের বিরোধিতার পর এই ভাবনা বাস্তবায়ন সহজ হবে না ফিফার জন্য।

প্যারাগুয়ে ম্যাচের আগের দিন বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে স্কালোনি জানালেন, দুই বছর পরপর বিশ্বকাপ হলে সেটা বেশি আকর্ষণীয় হবে বলেই তার মনে হচ্ছে।

“আমার এটা পছন্দ হয়েছে। এই ফরম্যাট বেশ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে। এতে নকআউট ম্যাচ খেলতে হবে। যা হবে ইতিবাচক ব্যাপার। আর দেখার জন্যও এটা হবে দারুণ ব্যাপার।”