অধিনায়কত্ব ছাড়লেও, আমার আগ্রাসন কখনও বদলাবে নাঃ কোহলি

ভারতীয় অধিনায়ক ভিরাট কোহলির আগ্রাসী ক্রিকেটার হিসেবে আলাদা পরিচিতি আছে, গতকাল নামিবিয়ার বিপক্ষে ৯ উইকেটের বিশাল জয় দিয়ে ভারতের টি-টোয়েন্টি অধিনায়কত্ব অধ্যায়ের ইতি টেনেছেন তিনি।

এদিকে নেতৃত্ব ছাড়লেও মাঠে আগ্রাসন দেখানো বন্ধ করবেন না কোহলি, আগেও যেমন আগ্রাসী ছিলেন এখনও তেমনই থাকবেন। ভিরাট কোহলি জানান, যেদিন তিনি আগ্রাসন দেখানো কমাবেন সেদিন আর ক্রিকেটই খেলবেন না।

টি-টোয়েন্টি অধিনায়কত্ব অধ্যায় শেষের পর আগ্রাসী মনোভাব প্রসঙ্গে কোহলি বলেন, “আমার আগ্রাসন কোনওদিন কমবে না। যে দিন সেটা হবে সে দিন আমি ক্রিকেট খেলা ছেড়ে দেব। আমি অধিনায়ক হওয়ার আগেও দলকে কোনও না কোনও ভাবে সাহায্য করার চেষ্টা করেছি।”

অধিনায়কত্ব নিয়ে কোহলি আরও বলেন, “প্রথমত, খুব শান্তি পেলাম। আমি সম্মানিত। কিন্তু ব্যাপারটাকে ইতিবাচক দৃষ্টিভঙ্গিতে দেখতে হবে। ওয়ার্কলোড ম্যানেজ করার এটাই সঠিক সময়। ৬-৭ বছর ধরে অসম্ভব চাপ সামলাতে হয়েছে। যাদের সঙ্গে খেলেছি তারা দুর্দান্ত। জানি এখানে যে ফলাফল চেয়েছিলাম সেটা হয়নি। কিন্তু আমরা ভাল ক্রিকেট খেলেছি।”

এ সময় বিশ্বকাপে ব্যর্থতা প্রসঙ্গে কোহলি বলেন, “প্রথম দুটো ম্যাচে অন্তত দু’ওভার আক্রমণাত্মক ক্রিকেট খেলতে পারিনি আমরা। আগেই বলেছিলাম, ওই দুটো ম্যাচে সাহসী ক্রিকেট খেলিনি। যে গ্রুপে আমরা ছিলাম সেখানে সাহসী ক্রিকেট খেলতে না পারলে মুশকিল।”