অবশেষে মুশফিকের সাথে বোর্ডের ‘ভুল বোঝাবুঝি’র অবসান

বাংলাদশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে মুশফিক অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, টিম ম্যানেজমেন্টের সমালোচনা করে বোর্ডের কাছ থেকে কারণ দর্শানোর নোটিশ পেয়েছিলেন মুশফিকুর রহিম। তবে দ্বিপক্ষীয় আলোচনার পর এই ইস্যুর সুষ্ঠু সমাধান হয়েছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে মুশফিক ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি। বিশ্বকাপের পর ঘোষিত পাকিস্তান সিরিজের টি-টোয়েন্টি দলে ছিল না মুশফিকের নাম। নির্বাচক প্যানেল মুশফিককে ‘বিশ্রাম’ দেওয়ার কথা জানালেও মুশফিক দাবি করেছিলেন, তিনি খেলতে চেয়েছেন কিন্তু তাকে দল থেকে বাদ দেওয়া হয়েছে।

পাকিস্তান সিরিজের দল ঘোষণার পর একাধিক গণমাধ্যমের কাছে মুশফিক দাবি করেছিলেন, তিনি এই সিরিজে বিশ্রাম চাননি, বরং খেলতে চেয়েছিলেন। পাশাপাশি টিম ম্যানেজমেন্টকে নিয়েও অসন্তোষ প্রকাশ করে দলের কার্যক্রম কিছু প্রশ্ন তোলেন এই তারকা ব্যাটার।

এতে মুশফিককে কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে। বাংলাদেশ-পাকিস্তান প্রথম টি-টোয়েন্টির পর বোর্ডের ঊর্ধ্বতন কয়েকজন কর্মকর্তার সাথে মুশফিকের আলোচনা হয়।

সেই আলোচনার পর দুই পক্ষই ভুল বোঝাবুঝির ইতি টেনেছে। শীর্ষস্থানীয় বোর্ড পরিচালক ও সাবেক অধিনায়ক আকরাম খান গণমাধ্যমকে বলেন, ‘সমস্যাগুলো শুধরে নিয়েছি। ওর সঙ্গে আমাদের কথা হয়েছে। ভুল বোঝাবুঝির অবসান হয়েছে।’