আফগানিস্তান-নিউজিল্যান্ড ম্যাচের দিকে তাকিয়ে রোহিত শর্মা

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে শুরুটা একেবারেই ভালো হয়নি ভারতের। পাকিস্তান এবং নিউজিল্যান্ডের কাছে হারার পর আফগানিস্তানের বিপক্ষে জয় পেয়েছে তারা। সেমিফাইনালে উঠতে হলে বাকি দুটি ম্যাচ বড় ব্যবধানে জেতা ছাড়াও নিউজিল্যান্ডের হার প্রত্যাশা করতে হবে ভারতকে। আর তাই আফগানিস্তান-নিউজিল্যান্ড ম্যাচের দিকে তাকিয়ে আছেন রোহিত শর্মা।

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ-২ থেকে ইতোমধ্যেই সেমিফাইনাল নিশ্চিত করেছে পাকিস্তান। দ্বিতীয় দল হিসেবে এই যাত্রায় এগিয়ে আছে আফগানিস্তান। চার ম্যাচে দুটিতে জিতেছে তারা।

এরপরেই আছে কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ড। তিনটি ম্যাচে দুটি জয় পেয়েছে তারা। স্কটল্যান্ড ও নামিবিয়ার বিপক্ষে ভারত বড় ব্যবধানে জেতার পর, আফগানিস্তান-নিউজিল্যান্ড ম্যাচে কিউইরা অল্প ব্যবধানে হারলেই কেবল বড় স্বপ্ন দেখতে পারেন রোহিতরা। কেননা নেট রান রেটেও এগিয়ে থাকতে হবে ভারতকে।

এই প্রসঙ্গে রোহিত বলেন, ‘আপনি ফাইনালের কথা বলছেন, সেটা অনেক দূরে। আফগানিস্তান এবং নিউজিল্যান্ডের ম্যাচটা.. কে জেতে, কে হারে! আমরা এখনই ওসব নিয়ে ভাবছি না। আমরা আমাদের পরের ম্যাচ নিয়ে ভাবছি।’

তিনি আরও বলেন, ‘যদিও আফগানিস্তান-নিউজিল্যান্ডের ম্যাচটি আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আমরা সেখানে খেলব না, তবুও এটা আমাদের জন্য গুরুত্বপূর্ণ ম্যাচ। সেখানে যদি আমরা ইতিবাচক কিছু পাই, ফাইনাল নিয়ে আমরা এরপরে চিন্তা করব।’