আবারও ব্যাটে বলে দুর্দান্ত পারফর্ম করে নিজেকে প্রমাণ করলেন মিরাজ

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে মিরাজ অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, ২৩তম জাতীয় ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ডে ঢাকা বিভাগকে ইনিংস ও ২৭ রানের বিশাল ব্যবধানে জয় পেয়েছে খুলনা বিভাগ। খুলনার পক্ষে ১৭৫ রান করেছেন নাহিদুল ইসলাম। বল ও ব্যাট, উভয় বিভাগেই উজ্জ্বল ছিলেন মেহেদী হাসান মিরাজ।

সিলেট একাডেমি গ্রাউন্ডে টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা খুব একটা ভালো ছিল না খুলনার। ১১৯ রানের মধ্যেই ৬ উইকেট হারিয়ে বসে দলটি। মোহাম্মদ মিঠুন ৬৫ বলে ৩০ রান, ইমরুল কায়েস ১৩০ বলে ২৮ রান করে বিদায় নেন।

বিপদে পড়া দলকে উদ্ধার করেন নাহিদুল ও মিরাজ। তারা গড়েন ১৪৭ রানের জুটি। মিরাজ ৬৭ রান করে নাজমুল ইসলাম অপুর বলে স্ট্যাম্পিংয়ের ফাঁদে পড়ে বিদায় নেন। তার ১১৩ বলে ছিল ৬টি চার ও একটি ছক্কা।

নাহিদুল ক্যারিয়ার সেরা ১৭৫ রানের ইনিংস খেলেন। তাকে থামান পেসার এনামুল হক। নাহিদুলের ইনিংসটি সাজানো ছিল ১২টি চার ও ৬টি ছক্কায়। প্রথম ইনিংসে খুলনা সংগ্রহ করে ৪১৯ রান।

বড় সংগ্রহের জবাব দিতে নেমে প্রথম ইনিংসে ফলোঅনে পড়ে ঢাকা বিভাগ। তারা অলআউট হয় ২৩১ রানে। দলের পক্ষে সর্বোচ্চ ৫২ রান করে আসে সাইফ হাসান ও আব্দুল মজিদের ব্যাট থেকে। এছাড়া রনি তালুকদার ৪৫ রান ও নাদিফ চৌধুরী ৩৩ রান করেন।

খুলনার পক্ষে ৯৬ রানে ৬ উইকেট শিকার করেন মোহাম্মদ রায়হান উদ্দিন। নাহিদুল ও মিরাজ শিকার করেন দুইটি করে উইকেট।