আমার অবসর নেওয়ার কোনো ভাবনাই নেইঃ মালিক

শোয়েব মালিকের নিকট বয়স মানে যেন শুধুই সংখ্যা। বীরদর্পে খেলে চলেছেন সাবেক এই পাকিস্তানি অধিনায়ক। সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান দলে মালিক জায়গা পেয়েছিলেন নাটকীয়ভাবে। বিশ্বকাপে নিজেকে প্রমাণ করে জানান দিয়েছেন, এখনও ফুরিয়ে যাননি। টেস্ট ও ওয়ানডে থেকে অবসর নিলেও টি-টোয়েন্টি ফরম্যাটটায় মালিক খেলে যেতে চান আরও অনেক দিন।

এ ব্যাপারে মালিক বলেন, ‘আমার অবসর নেওয়ার কোনো ভাবনাই নেই। এটা শুধু আমার সিদ্ধান্ত নয়। দলের অধিনায়কও আমাকে দলে চায়।’ মালিক জানালেন, পাকিস্তান জাতীয় দলের অধিনায়ক বাবর আজমের সাথে তিনি কথা বলেছেন, আর বাবরই তাকে দলে চান।

এদিকে মালিকের ভাষায়, ‘আমি তার সাথে এ নিয়ে কথা বলেছি। বাবর বলেছে সে আমাকে দলে চায়, তাহলে বিকল্প খেলোয়াড় তৈরি করতে পারবে এবং খেলোয়াড়দের গড়ে তুলতে পারবে।’

এদিকে মালিক জানিয়েছেন, স্ত্রী সানিয়া মির্জা টেনিস খেলোয়াড় হওয়ায় পরিবারের সবাই মিলে একসাথে সময় কাটানোর সুযোগ খুব কমই পান। তবুও দুজনই তাদের খেলোয়াড়ি জীবনকে আরও অনেক দিন টেনে নিতে চান সামনে। মালিকের অবসরের গুঞ্জন তুড়ি মেরে উড়িয়ে দেওয়ার দিনে মালিক-পত্নী সানিয়া জানিয়েছেন, অবসরের আগে অন্তত আরও দুটি গ্র্যান্ড স্ল্যাম জিততে চান তিনি।